ঢাকা অফিস->>

যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক কনক সরওয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত মঙ্গলবার এ আদেশ দেন। ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) লিয়াকত আলী এই তথ্য নিশ্চিত করেন।

আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, দুই মামলায় নুসরাতকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। পুলিশ তাঁকে কারাগারে আটক রাখার আবেদন করে। তবে নুসরাতের আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত নুসরাতের জামিন নামঞ্জুর করেন।

গত ৪ অক্টোবর রাজধানীর উত্তরা এলাকা থেকে নুসরাত শাহরিনকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাঁর বিরুদ্ধে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা করা হয়।

রাষ্ট্রপক্ষ থেকে অভিযোগ আনা হয়েছে, ডিজিটাল মাধ্যম ব্যবহার করে আসামি নুসরাত শাহরিন রাকা সরকার ও সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যা, উসকানিমূলক বক্তব্য প্রচার করে আসছিলেন। তাঁর ভাই কনক সরওয়ার বিদেশে অবস্থান করে সরকারবিরোধী নানা ধরনের উসকানিমূলক বক্তব্য প্রচার করে আসছেন।

অবশ্য আসামিপক্ষ থেকে আদালতকে জানানো হয়েছে, নুসরাত শাহরিন রাকার নামে ভুয়া আইডি খোলা হয়েছে। এ নিয়ে তিনি গত ২৭ সেপ্টেম্বর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তিনি ঘটনার সঙ্গে জড়িত নন।

Sharing is caring!