দাগনভূঞা প্রতিনিধি->>
দক্ষিণ আফ্রিকায় কৃষ্ণাঙ্গ ডাকাতদের গুলিতে হুমায়ুন কবির তামিম (৩০)নামে দাগনভূঞা উপজেলার এক প্রবাসী যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় স্থানীয় শহর লেনেশিয়াতে এ ঘটনা ঘটে। সে দাগনভূঞা ইয়াকুবপুর ইউনিয়নের মিদ্দাহাট এলাকার তাজমোহন পাটওয়ারী বাড়ির মৃত আবুল কাশেমের ছেলে।

নিহতের মামা আব্দুল আউয়াল তানসেন জানান, প্রায় ৪ বছর আগে ভাগিনা তামিমকে জীবন-জীবিকার তাগিদে আফ্রিকা নিয়ে যান তিনি।সাউথ আফ্রিকার লেনেশিয়াতে নিজ দোকানে ভাগিনা তামিমকে চাকরি দেন। প্রতিদিনের মতো দোকানের কাউন্টারে কাজ করছিলেন নিহত তামিম। শুক্রবার সন্ধ্যার দিকে ৭/৮ জনের একটি সন্ত্রাসী ডাকাতদল দোকানে হানা দেয়। এসময় দোকানে কর্মরত অন্যান্য কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাত দল। কিন্তু নিহত তামিম দোকানের কাউন্টারে কাস্টমারদের কাছ থেকে টাকা বুঝিয়ে দিচ্ছেন। যার কারনে সে দোকানে ডাকাতদল হানা দেওয়ার বিষয়টি বুঝতে পারেনি।এ সময় কাস্টমার দের মধ্যে ছদ্মবেশে থাকা একজন ডাকাত অস্ত্র বের করে তার বুকে পরপর তিনটি গুলি করে। মুহুর্তের মধ্যে তামিম মাটিতে লুটিয়ে পড়ে মারা যায়। পরে দোকানের ক্যাশ ভেঙ্গে নগদ টাকা ও মালামাল লুট করে নিয়ে যায় ডাকাত দল।

নিহত তামিম পরিবারে বড় ছেলে। আরেক বোন রয়েছে।ঘটনার পূর্বমুহূর্তে দেশে তার বোনের বিবাহর অনুষ্ঠান চলছিল। বর্তমানে আনন্দের মধ্যেই শোকের মাতম বলছে।

স্থানীয় ইয়াকুবপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল ফোরকান বুলবুল জানান, লোক মারফতে তিনি জানতে পেরেছেন তার এলাকার এক প্রবাসী দক্ষিণ আফ্রিকায় স্থানীয় ডাকাতদের হাতে নিহত হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে তার মৃতদেহ দেশে আসবে বলে তিনি জানতে পেরেছেন।

Sharing is caring!