ফুলগাজী প্রতিনিধি->>

ফুলগাজীতে মুহুরী নদীর বাঁধের ভেঙ্গে যাওয়া অংশে মেরামত কাজ চলছে। সোমবার সকাল থেক বাঁধের ভাঙ্গন স্হানে বালুর বস্তা দিয়ে মেরামত শুরু করা হয়।

এসময় উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী ইন্জিনিয়ার মো. নাছির উদ্দিন, ফেনীর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. জহির উদ্দিনসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দ ও ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএনএম নুরুজ্জামান ভাঙনের স্হান পরিদর্শন করেন।

এর আগে টানা দু’দিনের বর্ষণ ও ভারতের ত্রিপুরা থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মুহুরী নদীর পানি বিপদসীমার ৪৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছিল। রোববার রাতে ফুলগাজী সদর ইউনিয়নের নাপিত কোনা হানিফের বাড়ি সংলগ্ন স্হানে মুহুরী নদীর বাঁধে ভাঙ্গনের সৃষ্টি হয়। বেড়িবাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকায় পানি প্রবেশ করলেও উজানে বৃষ্টি না হওয়াতে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি বলে স্হানীয়রা জানায়।

ফেনীর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. জহির উদ্দিন জানান,গত রোববার মুহুরী নদীর পানি একদিনেই হটাৎ করে ১৫ থেকে ১৬ ফিট বৃদ্ধি পেয়েছিল।

ইঞ্জিনিয়ার মো. নাছির উদ্দিন বলেন, নদীর বেড়িবাঁধ বালু মাটি হওয়ার কারনে নদীর পানি বাড়ার সাথে সাথে বিভিন্ন স্হানে গর্ত দিয়ে ভাঙ্গনের স্হান সৃষ্টি হয়। যার কারনে মুহুরী নদীর বেড়িবাঁধ টিকছেনা।

তিনি আরো বলেন, সোমবার থেকে ভাঙ্গনের স্হানে বালুর বস্তা ফেলে মেরামতের কাজ শুরু হয়েছে। দ্রুত গতিতে ভাঙ্গনের স্হান মেরামত করা হবে।

Sharing is caring!