ছাগলনাইয়া প্রতিনিধি->>

ছাগলনাইয়ায় জগন্নাথ সোনাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে লাখ টাকা অর্থদন্ড (জরিমানা) করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার দুপুরে উপজেলার শুভপুর ইউনিয়নের সোনাপুর জিরো পয়েন্ট সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনকালে ছাগলনাইয়ার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক হোমায়রা ইসলাম অভিযান চালিয়ে বালু উত্তোলনকারী মো. আবুল কালামকে এক লাখ টাকা জরিমানা করেন। এসময় অবৈধভাবে বালু উত্তোলনরত একটি ট্রলার জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ছাগলনাইয়ায় অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন করায় উপজেলা প্রশাসন ও বিজিবির যৌথ টাস্কফোর্স পজেলার শুভপুর ইউনিয়নের সোনাপুর জিরো পয়েন্ট জগন্নাথ সোনাপুরঘাট সংলগ্ন স্থানে অভিযান চালায়। এ সময় চম্পকনগর এলাকার জগন্নাথ সোনাপুরঘাটে অবৈধভাবে আর্ন্তজাতিক সীমারেক্ষায় (বালু মহল) হতে বালু ও মাটি উত্তোলন করায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী জগন্নাথ সোনাপুরের আবু বক্করের ছেলে মো. আবুল কালামকে এক লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক হোমায়রা ইসলাম।

অভিযানে ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর অধীন চম্পকনগর বিওপি’র কমান্ডার নায়েব সুবেদার মো. আব্দুল করিমের নেতৃত্বে ৮ সদস্যের বিজিবি সদস্য উপস্থিত ছিলেন।

Sharing is caring!