নিজস্ব প্রতিনিধি->>

করোনায় আক্রান্ত হয়ে ফেনীর আরও দু’জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে এক জন পুরুষ ও এক নারীর মৃত্যু হয়েছে। তাদের দুই জনই ফেনী সদর এর বাসিন্দা বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, গত ১১ এপ্রিল রোববার ঢাকার শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফেনী শহরের বাঁশপাড়ার মল্লিক ভবনে স্বপ্না মল্লিক নামে এক নারী মারা যান। করোনা উপসর্গ থাকায় গত ৪ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। একইদিন প্রাপ্ত নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ পাওয়া যায়।

গত ৯ এপ্রিল শুক্রবার ঢাকার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফেনী সদরের পাঁচগাছিয়া ইউনিয়নের লক্ষীয়ারার বাসিন্দা জসিম উদ্দিন (৪০) মারা যান। করোনা উপসর্গ থাকায় গত ৭ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। ৯ এপ্রিল নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ পাওয়া যায়।

স্বাস্থ্য বিভাগ জানায়, আজ পর্যন্ত করোনা আক্রান্ত জেলায় ৫১ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ফেনী সদরে সর্বোচ্চ ২১ জন, সোনাগাজীতে ১১ জন, দাগনভূঞায় ৮ জন, ছাগলনাইয়ায় ৭ জন, পরশুরামে ৩ জন ও ফুলগাজীতে ১ জন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, গত বছরের ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। গত এক বছরে ১৭ হাজার ৬৩৫ টি নমুনা সংগ্রহ করে ১৭ হাজার ২৩৩টি নমুনার ফলাফল পাওয়া যায়। গত মঙ্গলবার পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৮ জন। জেলায় সুস্থ্য হয়েছেন ২ হাজার ২৮৫ জন। নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১৭.৬৮ শতাংশ। সুস্থতার হার প্রায় ৭৪.৯৬ শতাংশ।

Sharing is caring!