পরশুরাম প্রতিনিধি->>

করোনা ভাইরাস বিস্তার রোধে এবং সরকারি নির্দেশনা বাস্তবায়ন এবং জনগনের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে পরশুরাম উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। গত দুদিনে উপজেলার বিভিন্ন স্থানে অভিযানে ৩০ জনের কাছ থেকে প্রায় ২০ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেড নাসরিন আকতার জানান, করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার রোধে মাস্কের ব্যাবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে পরশুরাম বাজার, সুবার বাজার, বক্সমাহমুদ বাজার ধনিকুন্ডা বাজারসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩০ জনকে জরিমানা ও ২০ হাজার টাকা অর্থ আদায় করা হয়েছে। এর মধ্যে ৬ এপ্রিল মঙ্গলবার ১৩টি প্রতিষ্ঠান ও ব্যাক্তির কাছ থেকে ১১ হাজার ৮শ টাকা ও গত ৫ এপ্রিল সোমবার ১৪ ব্যাক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে ৮ হাজার ৫শ টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে। এসময় মাস্ক না পরায় একাধিক পথচারীকে ১০০ টাকা করে জরিমানা আদায় করা হয়য়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেড নাসরিন আকতার একাধিক পথচারী, অপ্রয়োজনে বাইরে ঘুরাঘুরি করায়, সরকারের নির্দেশনা অমাণ্য করে দোকান খোলা রাখায় এবং গাড়ী নিয়ে বের করায় প্রাথমিক ভাবে সতর্ক করেছেন।একই সাথে সিএনজি চালক, দোকানদার ও পথচারীদের মাঝে মাস্ক পরিধান করতে সতর্ক করা হয়।

পরশুরাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রিয়াংকা দত্ত জানান, পরশুরামে বর্তমানে ২৬ জন করোনা রোগী রয়েছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়া সকলকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

Sharing is caring!