বিশেষ প্রতিনিধি->>

একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে রম্যলেখক নুরুল আমিন হৃদয়’র রম্যগল্পের বই ‘এক হাতে তালি বাজে না’। বাংলানামা প্রকাশনী ব্যনারে প্রকাশিতব্য বইটির প্রচ্ছদ করেছেন দেশের জনপ্রিয় প্রচ্ছদ শিল্পী আবু হাসান। বইটির মুল্য ধরা হয়েছে ১৫০ টাকা। কমিশন বাদে পাঠক ১২০ টাকা দিয়ে কিনতে পারবেন। একুশের গ্রন্থমেলার বাংলানামা প্রকাশনী # স্টল ০৭ এর পাশাপাশি বইটি রকমারি অনলাইনে অর্ডার দিয়েও পাওয়া যাবে।

‘এক হাতে তালি বাজে না’ বইটিতে কোন ধরনের লেখা স্থান পেয়েছে জানতে চাইলে লেখক নুরুল আমিন হৃদয় বলেন, ‘বইটিতে আট লেখায় প্রায় ১৬টি গল্প আছে। রম্যলেখার মাধ্যমে বইটিতে সমাজের বিভিন্ন অসঙ্গতি তুলে ধরার চেষ্টা করেছি। আমি চেষ্টা করেছি বাস্তবতাকে তুলে ধরতে। আশা করি প্রতিটি গল্প পাঠকদের ভালো লাগবে।

তিনি আরো জানান, ২০২০ সালে একুশে বইমেলায় তার প্রথম গ্রন্থ ‘হৃদয়ের কথা’ প্রকাশিত হয়। তখন বইটি দেশব্যাপি ব্যাপক পাঠক জনপ্রিয়তা পেয়েছিলো। তারই ধারাবাহিকতায় এবারের গ্রন্থমেলায় এলো দ্বিতীয় গ্রন্থ ‘এক হাতে তালি বাজে না’।

নুরুল আমিন হৃদয় দীর্ঘদিন যাবত লিখালিখির সাথে জড়িত। তিনি দৈনিক ভোরের কাগজ, বাংলা বাজার পত্রিকা, ইত্তেফাক, প্রথম আলো সহ লিখেছেন জাতীয় অনেক দৈনিক এবং স্থানীয় পত্রিকায়। পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।

নুরুল আমিন হৃদয় ফেনী থেকে প্রকাশিক দৈনিক অজেয় বাংলা’র সাহিত্য ও বিনোদন সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি লেখক ফোরাম ফেনী’র সভাপতি, দখিনের হাওয়া সাহিত্য আড্ডার প্রধান সমন্বয়কারী ও নাট্যাচার্য সেলিম আল দীন চর্চা কেন্দ্র ফেনীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। নুরুল আমিন হৃদয় দৈনিক প্রথম আলো ফেনী বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

Sharing is caring!