শহর প্রতিনিধি

ফেনীতে নকল চিপস কারখানায়সহ দুই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৪২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। বুধবার সকালে ভোক্তা অধিকার অধিদপ্তর ফেনীর সহকারী পরিচালক সোহেল চাকমা শহরের মধ্যম রামপুরে অবস্থিত মেসার্স আহাদ ফুড প্রোডাক্টসকে পোড়া তেলে চিপস্ তৈরীর দায়ে ৪০ হাজার টাকা ও মহিপালে পঁচা আংগুর বিক্রীর অভিযোগে ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

সহকারী পরিচালক সোহেল চাকমা জানান, অপরিষ্কার পরিবেশে শিশুখাদ্য চিপস প্যাকেজিং, পোড়া তেল ব্যবহার ও এক ব্রান্ডের মোড়ক অনুমোদন নিয়ে অন্যান্য বিভিন্ন ধরনের মোড়ক ব্যবহার করার অপরাধে মধ্যম রামপুরে অবস্থিত মেসার্স আহাদ ফুড প্রোডাক্টসকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় প্রায় ৩০ লিটার পোড়া তেল জব্দ করে ফেলে দেয়া হয়। একই সাথে প্রতিষ্ঠানটিকে দ্রুততম সময়ের মধ্যে সংশোধনের জন্য বলা হয়।

এদিকে মঙ্গলবার রাতে একজন সচেতন ভোক্তা শহরের মহিপাল থেকে এক কেজি আংগুর নিজে বাছাই করার পরেও মুহূর্তের মধ্যে তাকে পঁচা আংগুর দেওয়া হয়। পরে ভুক্তভোগী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে জানালে সেই সূত্রে বুধবার অভিযুক্ত দোকানে অভিযান চালায় ভোক্তা অধিকার। এসময় দোকানদার নিজের অবরাধ স্বীকার করলে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করার অপরাধে তাকে ২ হাজার টাকা জরিমানা প্রদান করে। একই সাথে অভিযোগকারী ভোক্তাকে নতুন এক কেজি আংগুর প্রদান করা হয়।

অভিযানে সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর আব্দুর রহমানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!