আদালত প্রতিবেদক->>

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদপ্রার্থী নুর হোসেন ১৬২ ভোট পেয়ে সভাপতি পদে এবং সমমনা পরিষদের গোলাম কিবরিয়া ভূঁঞা ১৩৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী যথাক্রমে শেখ মোহাম্মদ বাহার ১১০ ভোট ও মোহাম্মদ গিয়াস উদ্দিন ১৩৫ ভোট পান।

শনিবার (১৬ জানুয়ারি) আইনজীবী সমিতি ভবনে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। এরপর রাত সাড়ে ১১টার দিকে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।

জেলা আইনজীবী সমিতির নির্বাচনে কমিশনার ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী বলেন, ভোটাররা সৌহাদ্যপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ২৮৫ জন ভোটার রয়েছে যার মধ্যে ২৭৯ জন ভোটার ভোট দিয়েছেন।

নির্বাচন কমিশর সূত্রে জানা যায়, অন্যান্য পদে নির্বাচিতদের মধ্যে সহ-সভাপতি পদে মো. শামছুল হুদা ১৫১ ভোট, মো. আবদুস ছাত্তার ১৪৩ ভোট, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে শিরিন আক্তার রত্ম ১৬৫ ভোট, অডিটর পদে মোহাম্মদ নোমান চৌধুরী ১৫৫ ভোট, অর্থ সম্পাদক পদে আবদুল ওহাব দুলাল ১৩৫ ভোট, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে শিব্বির আহম্মেদ ১৫৪ ভোট, লাইব্রেরি সম্পাদক পদে এস এম নাজমুল হক ১৮২ ভোট পান।

এছাড়া সদস্য পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের এনামুল করিম খোন্দকার ১৬১ ভোট, গাজী তারেক আজিজ ১৫১ ভোট, ফজিলাতুন নাহার (আঁখি) ১৫৫ ভোট, মো. আবদুল মালেক ১৪৩ ভোট ও সমমনা আইনজীবী ঐক্য পরিষদের মো. আলা উদ্দিন বিন ওয়াদুদ ১৩৮ ভোট ও রিয়াজ উদ্দিন সুজন ১৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদপ্রার্থী নুর হোসেন বলেন, গণতান্ত্রিক সুষ্ঠু ও উৎসবমূখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে। এতে দুই প্যানেল এর সব প্রার্থী ও ভোটার সন্তুষ্ট।

জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহজান সাজু বলেন, অবাধ সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আইনজীবী সমিতির নির্বাচন গণতান্ত্রিক পন্থায় নির্বাচনের একটি আদর্শ।

প্রসঙ্গত, একজন সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, লাইব্রেরি সম্পাদক এবং দুইজন সদস্য পদে সমমনা পরিষদ থেকে নির্বাচিত হন। বাকিরা সবাই সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন।

Sharing is caring!