দাগনভূঞা প্রতিনিধি->>

দাগনভূঞা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আগামী ১৪ জানুয়ারি বৃহস্পতিবার প্রতিটি ভোটকেন্দ্রে অনুশীলন ভোটের (মক ভোটিং) আয়োজন করা হয়েছে। ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য মূল নির্বাচনের আগে এটিকে ইভিএমে নির্বাচন অনুষ্ঠানের মহড়া হিসেবে দেখা হচ্ছে।

জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের দায়িত্বে নিয়োজিত রিটার্নিং অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন পাটওয়ারী জানান, দাগনভূঞা পৌরসভা নির্বাচনে এবার প্রথম ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যে কারণে ইভিএমে ভোটদান পদ্ধতি সম্পর্কে ভোটারদের সচেতন করতে এবং ইভিএম ভীতি কাটাতে অনুশীলন কার্যক্রমের অংশ হিসেবে আগামী ১৪ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার ১৩টি ভোটকেন্দ্রে মক ভোটিং অনুষ্ঠিত হবে। প্রতিটি কেন্দ্রে থাকবে তিনটি করে ইভিএম মেশিন। সকল ভোটারেরা পরীক্ষামূলক এই অনুশীলন ভোটে অংশ নিতে পারবেন। প্রার্থীদের নির্বাচনী প্রচার মাইক এবং প্রতিটি ভোটকেন্দ্রে অবস্থিত মসজিদের মাইক থেকে মক ভোটিংয়ে অংশ নিতে ভোটারদের জানিয়ে দেওয়া হবে।

এছাড়া ১৬ জানুয়ারি ভোটের দিন সব কেন্দ্রের প্রতিটি বুথের জন্য নির্দিষ্ট ইভিএম মেশিনের পাশাপাশি রাখা হবে অতিরিক্ত ইভিএম মেশিন। কোনো কারণে কোনো ইভিএম মেশিনে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তাৎক্ষণিকভাবে বিকল্প ইভিএম মেশিনে ভোট গ্রহণ করা হবে বলে রিটার্নিং অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন পাটওয়ারী জানান।

Sharing is caring!