নিজস্ব প্রতিনিধি->>

ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটিতে সদস্য হয়েছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

এর আগে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হয়েছেন ফেনীর আরো চারজন। আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন এ কে এম সাহিদ রেজা শিমুল, আইন বিষয়ক উপ-কমিটিতে কাজী ওয়ালি উদ্দিন ফয়সাল, যুব ও ক্রীড়া উপ-কমিটিতে নজরুল ইসলাম, কৃষি ও সমবায় কমিটিতে ড. বদরুল হাসান কচি স্থান পেয়েছেন।

গত ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭২ সদস্য বিশিষ্ট দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির অনুমোদন দেন।এ উপ-কমিটির চেয়ারম্যান হয়েছেন অধ্যাপক ড. মো: হোসেন মনসুর আর সদস্য সচিব হয়েছেন দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

সাংসদ নিজাম হাজারী ছাড়াও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটিতে ১১ জন সংসদ সদস্য রয়েছে। এরা হলেন- আ.ফ.ম রুহুল হক এমপি, মো. একাব্বর হোসেন এমপি, মো. শহীদুজ্জামান সরকার এমপি, এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, আসাদুজ্জামান নুর এমপি, শেখ সালাহউদ্দিন এমপি, মো: আবু জাহির এমপি, ইকবালুর রহিম এমপি, মো: সাইফুজ্জামান শেখর এমপি, মো: মোজাফর হোসেন এমপি, সহিদুল আলম চৌধুরী এমপি।

প্রসঙ্গত, সাংসদ নিজাম উদ্দিন হাজারী বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রয়েছেন। তিনি ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের সদস্য।

Sharing is caring!