শহর প্রতিনিধি->>

ফেনীতে মেয়েদের অংশগ্রহণে আত্মরক্ষামূলক কারাতে ফ্রি প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন হয়েছে। প্রথম আলো ফেনী বন্ধুসভা ও ফেনী ড্রাগন কারাতে একাডেমীর আয়োজনে বিকেলে ফেনী বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয় মিলনায়তনে প্রশিক্ষণের উদ্বোধণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা।

ফেনী ড্রাগন কারাতে একাডেমীর সাধারণ সম্পাদক ইমন উল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জয়নাল হাজারী কলেজের অধ্যক্ষ আবদুল হালিম, দৈনিক প্রথম আলো ফেনীর নিজস্ব প্রতিবেদক আবু তাহের, ফেনী বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকারিয়া ফারুক।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা বলেন, স্কুল-কলেজের শিক্ষার পাশাপাশি প্রথমে ছেলে ও মেয়েদের পারিবারিকভাবে শিক্ষা দিতে হবে। ছেলে ও মেয়েদের আলাদা ভাবে না দেখে সমান চোখে দেখতে হবে। ইভটিজার ও নারী নির্যাতনকারীদের হাত থেকে মেয়েদের রক্ষায় এই প্রশিক্ষণ সাম্যন্য হলেও কাজে দিবে। আমরা মেয়েরা যাদের মাধ্যমে ইভটিজিং এর শিকার হই, তারা কারো ছেলে,কারো ভাই, কারো স্বামী। আগামীতে স্কুল-কলেজ থেকে মেয়েদের আত্মরক্ষামূলক প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। সমাজ থেকে ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধ করার শপথ নিতে হবে আমাদের।পরিবারের মেয়ে শিশুদের সাহসী হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের অনুরোধ জানান।

ফেনী বন্ধুসভার নারী বিষয়ক সম্পাদক তানজিনা সুলতানা তিশার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফেনী বন্ধুসভার সভাপতি শেখ আশিকুন্নবী সজীব। এসময় উপস্থিত ছিলেন ফেনী বন্ধুসভার উপদেষ্টা শেখ নুর উদ্দিন মাহমুদ চৌধুরী মামুন, মো.হারুন উর রশিদ, ইঞ্জিনিয়ার আবুল খায়ের, সাংবাদিক সৌরভ পাটোয়ারি, নাজমুল হক শামীম, অমিত মজুমদার, বিজয় নাথ, হাসান নাহিদ, নুর হোসেন নসীব, দেলোয়ার হোসেন, নজরুল ইসলাম সোহাগ, হারাধন নন্দী নিলয়, পারভেজ, শ্রাবন্তী, অহনা প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে কারাতে প্রশিক্ষক ছিলেন আন্তর্জাতিক কারাতে কোচ, বাংলাদেশ কারাতে ফেডারেশনের রেফারী এন্ড কোচ এস. ইসলাম শুভ। সহকারি প্রশিক্ষক ছিলেন মুন্নি আক্তার, লিয়া ভূঁইয়া, মুনিয়া, আলিজা নূর। প্রশিক্ষণে বিভিন্ন বয়সের প্রায় অর্ধশতাধিক মেয়ে অংশগ্রহন করেন।

Sharing is caring!