সদর প্রতিনিধি->>

ফেনীর ধলিয়া গৃহহীন দুই পরিবারকে ঘর করে দিয়েছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী। শনিবার সকালে সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামে বৃদ্ধা লুৎফের নেছা ও প্রতিবন্ধী মিজানুর রহমানেরহাতে আধা পাকা ঘরের চাবি তুলে দেন নৌপরিবহন সচিব।

এসময় জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আফতাবুল ইসলামসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চাবি হস্তান্তরকালে নৌপরিবহন সচিব জানান, প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে মুজিবশতবর্ষ স্মরণীয় করে রাখার প্রয়াসে সরকারের প্রত্যেক সচিব সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে দু’টি পরিবারকে পূনর্বাসনের উদ্যোগ গ্রহণ করেছেন। তারই অংশ হিসেবে আমার নিজ এলাকা ধলিয়া ইউনিয়নের দুই পরিবারকে ঘর করে দেয়া হয়েছে।

উপকারভোগী প্রতিবন্ধী মিজানুর রহমান বলেন, পঙ্গুত্ববরণ হয়ে গত এক দশক মানবেতর জীবনযাপন করছি। বহুকষ্টে ছোট্ট একটি ঘরে তিন কন্যা, স্ত্রী ও বৃদ্ধ বাবা-মাকে নিয়ে থাকতাম। এই বসতঘর পেয়ে আমি সরকারের কাছে চির কৃতজ্ঞ।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আফতাবুল ইসলাম বলেন, দুটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ৩ লাখ ৪২ হাজার টাকা। প্রতিটি ঘর নির্মাণে ১ লাখ ৭১ হাজার টাকা খরচ হয়েছে। নৌপরিবহন সচিবের ব্যক্তিগত তহবিল থেকে এ ব্যয় নির্বাহ করা হয়েছে।

Sharing is caring!