সোনাগাজী প্রতিনিধি->>

সোনাগাজীতে স্বাস্থ্যবিধি না মানা ও দোকানে মূল্য তালিকা না থাকায় ৭ জনের অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে উপজেলার বক্তারমুন্সী, ডাকবাংলো ও মতিগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন ৭ ব্যক্তি থেকে ৭ হাজার ৬শ টাকা অর্থদন্ড (জরিমানা) আদায় করেন।

তাছলিমা শিরিন জানান, করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি বাস্তবায়নে বাজারগুলোতে অভিযানে বের হয় ভ্রাম্যমান আদালত। অভিযানে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মাস্ক না পরায় মো. ইসমাইল, আবদুস সোবহান ও মো. ফয়সাল নামে তিন ব্যক্তির ২শ টাকা করে মোট ৬শ টাকা জরিমানা করা হয়।

পরে বক্তারমুন্সীর বাজারে অভিযানে মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় তাজুল ইসলাম, মো. আজম ও জহিরুল ইসলাম নামে তিন ব্যবসায়ীর প্রত্যেককে ২ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অবৈধভাবে ফুটপাত দখল করে ব্যবসা করায় মিজান ফলবিতানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অভিযানে শতাধিক লোকের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এছাড়া মাস্ক পরিধান ও ফুটপাত দখল না করার জন্য মাইকিং করা হয়।

অভিযানে মঙ্গলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদলসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!