শহর প্রতিনিধি->>

ফেনী জেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খায়রুল বাশার মজুমদার তপনের মনোনয়নপত্রটি বৈধ বলে ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা নাছির উদ্দিন পাটোয়ারি তার প্রার্থীতা বৈধ বলে ঘোষণা করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন পাটোয়ারী জানান, সংশ্লিষ্ট দপ্তর হতে প্রাপ্ত প্রতিবেদনে অনাপত্তি থাকায় খায়রুল বাশার মজুমদার তপনের মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করা হয়। আগামী ২৩ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন যদি তিনি প্রার্থীতা প্রত্যাহার না করে থাকেন, তবে তাকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হবে।

প্রার্থীতা বৈধ ঘোষণা করার সময় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান বিকম, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আব্দুল আলিম মজুমদার, পরশুরাম পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেলসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত ছিলেন।

জেলা পরিষদ উপ নির্বাচনে খায়রুল বাশার মজুমদার তপন গত ১১ নভেম্বর দুপুরে দলীয় নেতাকর্মীদের নিয়ে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন। গত ১৪ নভেম্বর শনিবার তিনি মনোনয়ন দাখিল করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ছিল ১৭ নভেম্বর। ১৮-২০ নভেম্বর আপীল দায়ের। ২১-২২ নভেম্বর আপীল নিষ্পপ্তি ও ২৩ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ধায্য রয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে গত ১৫ নভেম্বর মনোনয়ন পত্র জমার দেওয়ার শেষ দিন পর্যন্ত খায়রুল বাশার মজুমদার তপন ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেয়নি। সেক্ষেত্রে আগামী ১০ ডিসেম্বর ভোট গ্রহণ করার প্রয়োজন পড়ছে না বলে জেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন পাটোয়ারী জানিয়েছেন।

Sharing is caring!