সোনাগাজী প্রতিনিধি->>

সোনাগাজীতে বিভিন্ন অপরাধে তিনটি ক্লিনিকের অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমান আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) তাছলিমা শিরিন অভিযান পরিচালনা করে তিনটি ক্লিনিকের ৩৩ হাজার টাকা অর্থদন্ড (জরিমানা) আদায় করেন।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, সোনাগাজী উপজেলার জিরোপয়েন্ট এলাকায় অবস্থিত গ্লোবাল হেলথ ক্লিনিকে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় ধার্যকৃত মূল্যের চেয়ে অধিক সেবামূল্য রাখায়, ননটেকনিক্যাল পার্সন দ্বারা ক্লিনিক্যাল রিপোর্ট চেক করানো ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ২৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। একই সাথে ভবিষ্যতে ধার্যকৃত সেবামূল্য অনুসারে মূল্য আদায় ও যথাযথ ভাবে রিপোর্ট প্রদানের জন্য নির্দেশনা প্রদান করা হয়।

এদিকে সোনাগাজী ক্লিনিক এ মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ও ব্যবহার করা সিরিঞ্জ নতুন সিরিঞ্জের সাথে রাখার দায়ে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সাথে ভবিষৎতে এ ধরনের অপরাধ না করার ও পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করার নির্দেশনা প্রদান করা হয়।

অপরদিকে বিজয় কমিউনিটি চক্ষু হাসপাতালে চশমার পাওয়ার কারেকশান করেন বলে দাবী করলেও তার কাছে রোগী দেখার রিসিপ্ট পাওয়ায় ৩ হাজার অর্থদন্ড করা হয়। একই সাথে সীল জব্দ করার পাশাাশি চশমার পাওয়ার কারকশনে রোগী দেখার রিসিপ্ট ব্যবহার বন্ধের আদেশ দেয়া হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর মেডিক্যাল অফিসার ডা. মো. সালেউদ্দিন শিবলুসহ সোনাগাজী মডেল থানা পুলিশের একটি টীম উপস্থিত ছিলেন।

Sharing is caring!