পরশুরাম প্রতিনিধি->>

ফেনী-১ (ফুলগাজী, পরশুরাম, ছাগলনাইয়ায়) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

বুধবার দুপুরে পরশুরাম উপজেলা কার্যালয়ে সহকারী রিটার্নিং অফিসার আফরোজা হাবিব শাপলার কাছে তিনি মনোনয়ন ফরম জমা দেন।

এরআগে মঙ্গলবার দুপুরে এই আসনে মনোনয়নপত্র জমা দেন জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরিন আখতার। তিনি ছাগলনাইয়া উপজেলা কার্যালয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন।

ফেনী-১ আসনটি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত। তাঁর পৈত্রিক বাড়ির (ফুলগাজী) সুবাদে এ আসনটিতে খালেদা জিয়া পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০১ সালে ৮ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি এ আসন থেকে বিজয়ী হয়ে ছেড়ে দিলে উপনির্বচনে তাঁর ছোটভাই সাঈদ এস্কান্দার বিজয়ী হয়। ২০০৯ এ ৯ম জাতীয় সংসদ
নির্বাচনে বেগম জিয়া এ আসন থেকে বিজয়ী হয়। পরে ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করায় জাসদ থেকে মহাজোটের প্রার্থী শিরিন আখতার বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়। পরের বার ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরিন আখতার মহাজোটের প্রার্থী হয়ে নৌকা প্রতীকে ভোট করে সংসদ সদস্য নির্বাচিত হয়। কারাদন্ডপ্রাপ্ত আসামি হওয়ায় বেগম খালেদা জিয়া নির্বাচনে অযোগ্য থাকায় বিএনপির ধানের শীর্ষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছে ঢাকা মহানগর দক্ষিন বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম মজনু।

ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, ফেনী-১ আসনটি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আসন। তিনি এই আসন থেকে টানা পাঁচ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বিগত নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করায় খালেদা জিয়ার এ আসন থেকে ভোটে অংশগ্রহণ করেননি। সুষ্ঠ নির্বাচন হলে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলে ফেনী-১ আসন থেকে অতীতের মত ভবিষ্যতেও এখান থেকে খালেদা জিয়া সংসদ সদস্য নির্বাচিত হবেন।