বিশেষ প্রতিনিধি->>

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনীর তিনটি আসনে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করায় ফেনীতে নেতা-কর্মীদের মাঝে আনন্দ-উল্লাস বিরাজ করছে। তিনটি নির্বাচনী আসনে দলীয় নেতাকর্মীরা পৃথক আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন।

ফেনী-২ আসন থেকে টানা তৃতীয় বারের মতো জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীকে ফের মনোনয়ন দেয়ায় রোববার বিকেলে ফেনী শহরের আনন্দ মিছিল করেছে দলীয় নেতা-কর্মীরা। ফেনী পৌর চত্ত্বর থেকে আনন্দ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের পৌরসভা চত্ত্বরে এসে শেষ হয়।

মিছিলের ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট হাফেজ আহাম্মদ, সিনিয়র সহ-সভাপতি মাস্টার আলী হায়দার, অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত, সাংগঠনিক সম্পাদক আব্দুল করিম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এম শাহজাহান সাজু, কোষাধ্যক্ষ কেবিএম জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক এ কে শহীদ উল্লাহ খন্দকার, সাংস্কৃতিক সম্পাদক বাহার উদ্দিন বাহার, ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্লাহ বিকম, সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এতে অংশগ্রহণ করেন। মিছিলে অংশগ্রহণকারী নেতা-কর্মীরা সরকারের উন্নয়ন ও নৌকা মার্কার পক্ষে শ্লোগান দিতে থাকে। মিছিল শেষে পৌর চত্বরে আনন্দ উদযাপন করতে মিষ্টি বিতরণ করা হয়।
এদিকে ফেনী-১ (ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সাবেক সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে নৌকা প্রতীকের মনোনয়ন দেওয়ায় গতকাল রোববার বিকেলে পরশুরামে আনন্দ মিছিল করেছেন দলীয় নেতা-কর্মীরা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলের নেতৃত্বে আনন্দ মিছিলটি পরশুরাম বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর আবদুল মান্নান, প্রচার সম্পাদক ও কাউন্সিলর এনামুল হক এনাম, মির্জানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান ভুট্টো, বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল গফুর ভুঁইয়া, চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল আহাদ চৌধুরী, সাধারণ সম্পাদক রকিবুল হাসান রাসেলসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এতে অংশগ্রহণ করেন। মিছিলে অংশগ্রহণকারী নেতা-কর্মীরা সরকারের উন্নয়ন ও নৌকা মার্কার পক্ষে শ্লোগান দিতে থাকে। মিছিল শেষে দলীয় নেতাকর্মীরা একে অন্যেকে মিষ্টি খাওয়ান।

অপরদিকে ফেনী-৩ (দাগনভূঞা ও সোনাগাজী) আসনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য বায়রার সভাপতি বিশিষ্ট শিল্পপতি আবুল বাশারকে নৌকা প্রতীকে ফের মনোনয়ন দেওয়ায় গতকাল রোববার বিকেলে সোনাগাজী ও দাগনভূঞায় আনন্দ মিছিল করেছেন দলীয় নেতা-কর্মীরা।

সোনাগাজী পৌর যুবলীগের সহ সভাপতি আব্দুল হালিম সোহেল, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন ও আওয়ামী লীগ নেতা গোলাপ মাওলার নেতৃত্বে বিতরণ করা মিষ্টি। যুবলীগ নেতা টুটুল পাটোয়ারীর নেতৃত্বে শ্লোগানে শ্লোগান মুখরিত ছিলো পৌর শহর চত্বর। এসময় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ ভুলু, যুগ্ম সম্পাদক নুরুল আবছার, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম রবিন, ছাত্রলীগ নেতা একরামুল হক রাকিব, সোনাগাজী কলেজের সভাপতি শেখ মিরাজ উদ্দিন সহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল রোববার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফেনীর তিনটি আসনে প্রার্থী হিসেবে যাঁদের নাম ঘোষণা করা হয় তাঁরা হলেন, ফেনী-১ (ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া) বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সাবেক সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। ফেনী-২ (সদর) বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী ও ফেনী-৩ (দাগনভূঞা ও সোনাগাজী) বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য বায়রার সভাপতি বিশিষ্ট শিল্পপতি আবুল বাশার।