আদালত প্রতিবেদক->>

বিএনপি ও জামায়াতের টানা দ্বিতীয় দফা ৪৮ ঘন্টা অবরোধের শেষ দিনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ফেনী শাখা মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে।

সোমবার সকালে জেলা আইনজীবী সমিতি ভবনের সামনে থেকে মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আদালত আঙ্গিনায় এসে শেষ হয়। এসময় সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবু তাহের।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ফেনী শাখার সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট পার্থপাল চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ফেনী শাখার সভাপতি অ্যাডভোকেট শাহাব উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরিদ উদ্দিন খাঁন নয়ন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক আমিনুল করিম মজুমদার, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম-৩, জেলা বিএনপির সাবেক আইন বিষয়ক সম্পাদক শেখ বাহার উল্লা-২, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ফেনী শাখার সহ-সম্পাদক জহির উদ্দিন মামুন, পৌর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন।

সমাবেশে বিএনপি পন্থি আইনজীবীরা বক্তব্যে বলেছেন, আগামী জাতীয় নির্বাচন গণতান্ত্রিক ভাবে হতে হবে। জনগণের ভোটাধিকার নিশ্চিত করাতে হবে। এবং নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে করার দাবি জানান তারা।

এসময় তারা আরো বলেন, লাগামহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থাকায় দেশে জনদুর্ভোগ দেখা দিচ্ছে। এসব বিষয় শৃঙ্খলে না আসলে আন্দোলন অব্যহত থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী ও জনগণের সহযোগিতা পেলে এসব দূর্দশা অপসারণ হলে দেশ শৃঙ্খলে আসবে।

তারা আরও বলেন, বিএনপির সাবকে প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সকল পর্যায়ের নেতাকর্মী ও ওলামাদের মুক্তির দাবী জানান তারা। এছাড়াও সারাদেশে আইনজীবী ও শীর্ষ পর্যায়ে নেতৃবৃন্দের নামে একাধিক মামলা দিয়ে হয়রানি করার নিন্দা জানানো হয়।

মিছিল ও সমাবেশে অ্যাডভোকেট শাহজালাল ভূঁইয়া সবুজ, আব্দুস সত্তার, আবু সাঈদ রুবেল, শহীদুল ইসলাম, হুমায়ুন কামাল, শরিফুল ইসলাম, জিয়া উদ্দিন দুলাল, ইয়াসিন আরাফাত তারেক, মোশাররফ হোসেন মানিক, ইউসুফ টিপু, মোশাররফ হোসেন, নুরুল আমিন খাঁন ও রবিউল হকসহ শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।