ফুলগাজী প্রতিনিধি->>

ফুলগাজীতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারি পণ্য, সিএম লাইসেন্সবিহীন উৎপাদন-বাজারজাতের অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিকেলে ফুলগাজী মহিলা কলেজ রোড এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বিএসটিআই সূত্র জানায়, ফুলগাজী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আল আমিনের নেতৃত্ব বিএসটিআই কুমিল্লা কার্যালয়ের একটি দল অভিযান চালায়। অভিযানে দেখা যায়- ফুলগাজী মহিলা কলেজ রোডে মেসার্স মায়ের দোয়া ফুড প্রোডাক্টস বিএসটিআই লাইসেন্সবিহীন পাউরুটি, বিস্কুট ও কেক উৎপাদন ও বিক্রি বিতরণ করছে। এ অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে ফুলগাজীর মেসার্স শাহীন বেকারি অস্বাস্থকর ও নোংরা পরিবেশে বেকারিপণ্য উৎপাদন করায়, ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, সহকারী পরিচালক (সিএম) ও ফিল্ড অফিসার (সিএম) ইকবাল আহাম্মদ, এছাড়া বিএসটিআই কুমিল্লার প্রতিনিধি ও ফেনী জেলা পুলিশের সদস্যরা সহায়তা করেন।

বিএসটিআই কুমিল্লা কার্যালয়ের কর্মকর্তা শাহাদাত হোসেন অভিযানের তথ্য নিশ্চিত করে বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে।