শহর প্রতিনিধি->>

ফেনীতে বিএনপির জনসভায় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, ‘আপনারা রাজপথে সাহস নিয়ে দাঁড়াবেন। তাহলে আওয়ামীলীগ সরকার কোরবানীর আগেই কুরবানী হয়ে যাবে। তারা পালানো পথ খুঁজে পাবে না। সময় থাকতে নিরদলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে সম্মানের সাথে বিদায় নিন। না হয় এমন অসম্মানে বিদায় নিতে হবে তখন আর পালানোর পথ খুঁজে পাবেন না।’

শুক্রবার বিকালে শহরের ইসলামপুর রোডস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ শাহজাহান আরও বলেন, বেগম খালেদা জিয়া সহজ, সরল নিরপরাদ একজন মানুষ। তাকে মিথ্যা মামলা দিয়ে নজরবন্ধী করে রাখা হয়েছে। চাপপ্রয়োগ করা হচ্ছে কোন কথা বলা যাবে। বেগম খালেদা জিয়ার কাছে শেখ হাসিনা মাফ চাইতে হবে।

তিনি বলেন, দেশে আন্দোলন বন্ধ করার জন্য পুলিশ বাহিনীকে আর ব্যাবহার করা যাবে না। কিশোর গ্যাং তৈরি করেও লাভ হয়নি। ওয়বাদুল কাদের সাহেব বলেছেন, বিএনপির শক্তি কোথায়? বিএনপির শক্তি হচ্ছে জনগণ। পুলিশ কিংবা কোন বাহিনী নয়। তিনি কথায় কথায় বলেন- খেলা হবে সেই খেলায় ওবায়দুল কাদের সাহেবদের জার্সি খুলে ফেলা হবে। সেই সময় এসে গেছে।

মোহাম্মদ শাহজাহান বলেন, ফেনীতে আওয়ামীলীগ পরিকল্পিতভাবে ভয়ভীতি সৃষ্টির জন্য হামলা চালিয়েছে। এ হামলায় যদি বিএনপি নেতাকর্মীরা ঘর-বাড়িতে চলে যায় তাহলে আওয়ামীলী খালি মাঠে গোল দিবে। না বিএনপি নেতাকর্মীরা আর বাড়ি-ঘরে ফিরে যাবে না। যেখানে হামলা হবে সেখানে দাঁড়িয়ে গিয়ে পাল্টা প্রতিরোধ গড়ে তুলতে হবে। শেখ হাসিনা বিদেশ ঘুরে এসে মন খুব খারাপ। বিদেশীরা বলেছেন সকলের অংশগ্রহনের মাধ্যমে একটি নিরপেক্ষ নির্বাচন দিতে। এখন তার আর মন ভালো নেই। আজকের জনস্রোত প্রমাণ করেছে হামলা ও নির্যাতন করে কোন লাভ হবে না। হাসিনা সরকারকে বলতে চাই ফেনী থেকে শিক্ষা নিয়ে সঠিক পথ খুঁজে বের করুন। না হয় পালানোর পথ খুঁজে পাবেন না।

বিএনপির এ ভাইস চেয়ারম্যান বলেন, ক্ষমতা দেয়ার মালিক আল্লাহ নেয়ার মালিকও আল্লাহ। সম্মান দেয়ার মালিক আল্লাহ নেয়ার মালিকও আল্লাহ। সরকারের মন্ত্রী কামাল মজুমদার বলেছেন বাজারে গিয়ে মানুষ কান্নাকাটি করে। মানুষ যা ক্রয় করার জন্য যায় তা কিনতে পারে না। দ্রব্যমূল্যের যে অবস্থা সাধারণ মানুষ দিশেহারা হয়ে উঠেছে। সবকিছুর যোগফল হলো শেখ হাসিনা আর নাই। সাধারণ মানুষের মনে কথা হচ্ছে শেখ হাসিনার বিদায় ঘন্টা কবে বাজবে। দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে।

জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন ভিপি, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ মজুমদার, সহ-গ্রাম বিষয়ক সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য আবু তালেব ও মশিউর রহমান বিপ্লব।

আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক এম এ খালেক, গাজী হাবিব উল্যাহ মানিক, এয়াকুব নবী, আলাউদ্দিন গঠন ও আনোয়ার হোসেন পাটোয়ারী, সদর উপজেলা আহবায়ক ফজলুর রহমান বকুল ও সদস্য সচিব আমান উদ্দিন কায়সার সাব্বির, ফেনী পৌর সদস্য সচিব এডভোকেট মেজবাহ উদ্দিন ভূঁঞা, দাগনভূঞা উপজেলা সভাপতি আকবর হোসেন, সোনাগাজী উপজেলা সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু, ছাগলনাইয়া উপজেলা সদস্য সচিব আলমগীর বিএ, পরশুরাম উপজেলা বিএনপির আহবায়ক আবদুল হালিম, ফুলগাজী উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল আলম স্বপন, জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির চৌধুরী, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক সামছুদ্দীন খোকন, জেলা মহিলাদল সভাপতি জুলেখা আক্তার ডেইজী, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমজাদ হোসেন সুমন, জেলা স্বেচ্ছাসেবকদল সভাপতি সাইদুর রহমান জুয়েল ও সাধারণ সম্পাদক এসএম কায়সার এলিন, জেলা ছাত্রদলের সভাপতি সালাহ উদ্দিন মামুন ও সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন, জেলা তাঁতী দলের আহবায়ক সরোয়ার জাহান শ্রাবন প্রমুখ। জনসভায় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।