বিশেষ প্রতিনিধি->>

ফেনীতে ঘূর্ণিঝড় ‘মোখা’ দুর্যোগ থেকে রক্ষায় পাকা, আধা পাকা ধান কেটে ঘরে তুলছেন ফেনীর কৃষকরা। রোববার (১৪ মে) ফেনীর সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নে এ চিত্র দেখা যায়।

কৃষকরা জানান, ঘূর্ণিঝড় মোখার খবর শুনে ফসল বাঁচাতে জমির পাকা, আধা পাকা ধান কেটে ঘরে তুলছি।

ফেনী কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক একরাম উদ্দিন জানান, ইতিমধ্যে কৃষকরা জেলার প্রায় ৯০ শতাংশ ধান কেটে ঘরে তুলেছেন। ঘূর্ণিঝড় মোখার দুর্যোগের কারণে দ্রুত ধান কাটার জন্য কৃষকদের জানানো হয়েছে।

ফেনী জেলা প্রশাসন সূত্র জানায়, ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় ফেনীর সোনাগাজী উপজেলায় ৪৩ আশ্রয়কেন্দ্র ও ১৪টি মেডিকেল, বিদ্যুৎ বিভাগ, ফায়ার সার্ভিস, স্বেচ্ছাসেবী সিপিপি, স্বাস্থ্য বিভাগ, বন বিভাগ, রেডক্রিসেন্ট, স্বেচ্ছাসেবক দল সংশ্লিষ্ট সকল বিভাগ প্রস্তুত রয়েছে।

শনিবার (১৩ মে) দিবাগত রাতে আবহাওয়া অধিদপ্তরের বিফ্রিংয়ে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, অতি প্রবল ঘূর্ণিঝড়ের অগ্রভাগের প্রভাব উপকূলীয় এলাকায় পড়তে শুরু করেছে।

তিনি আরও জানান, এটি রোববার (১৪ মে) সকাল ৯টা থেকে বিকেল ৩টার মধ্যে কক্সবাজার ও উত্তর মিয়ানমার উপকূল অতিক্রম করবে। অতি প্রবল ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারি বর্ষণ হওয়ার সম্ভাবনা থাকায় কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি ও চট্টগ্রাম এলাকার কোথাও কোথাও ভূমিধস হতে পারে।