শহর প্রতিনিধি->>

ফেনীর মধ্যম রামপুর এলাকায় অভিযান চালিয়ে ৭০ কেজি গাঁজা সহ তিন মাদক বিক্রেতাকে আটক করেছে র‍্যাব। বুধবার মধ্যরাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মধ্যম রামপুর এলাকায় থেকে গাঁজাসহ মো. ইসমাইল হোসেন (২৯), মো. হেলাল (২৬) ও মো. ওসমান সরওয়ার (২৪) কে আটক করেছে র‌্যাব। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করেছে র‌্যাব।

আটক মো. ইসমাইল হোসেন রাঙ্গামাটি জেলার কোতয়ালী থানার ফিশারি ঘাট শান্তিনগর এলাকার মো. আলী আকবরের ছেলে, মো. হেলাল রাঙ্গামাটি জেলার লংগদু থানার করলাছড়ি এলাকার মো. জয়নাল হাওলাদারের ছেলে ও মো. ওসমান সরওয়ার কক্সবাজার জেলার সদর থানার ঝিরঝিরি পাড়া এলাকার জাফর আলমের ছেলে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মধ্যম রামপুর এলাকার মদিনা অটো মোবাইলস এন্ড কার ওয়াশ এর সামনে অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে র‌্যাব। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি পিকআপের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা পিকআপটিকে থামানোর সংকেত দিলে পিকআপটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে র‌্যাব সদস্যরা ধাওয়া করে গাড়ীসহ মো. ইসমাইল হোসেন, মো. হেলাল ও মো. ওসমান সরওয়ার কে আটক করে। পরবর্তীতে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে তাদের দেখানো ও সনাক্তমতে ওই পিকআপের পিছনে মালামাল বহন করার জায়গা থেকে ৩টি প্লাস্টিকের বস্তায় মোট ৭০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় পিকআপটি জব্দ করা হয়।

আটককৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানায়, দীর্ঘদিন ধরে সুকৌশলে তারা মাদকদ্রব্য গাঁজা কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে স্বল্প মূল্যে ক্রয় করে পরবর্তীতে চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে অধিক মূল্যে বিক্রি করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১০ লাখ ৫০ হাজার টাকা।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক, সিনিয়র সহকারী পরিচালক, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জুনায়েদ জাহেদী জানান, আটককৃত আসামী ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।