পরশুরাম প্রতিনিধি->>

পরশুরামে বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকায় নিখোঁজ গরু ব্যবসায়ীর অর্ধগলিত লাশ নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বুধবার মধ্যরাতে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক শেষে সমঝোতার মাধ্যমে লাশ ভারতে নিয়ে যাওয়া হয়। তবে বৃহস্পতিবার যে কোন সমল লাশ হস্তান্তরের কথা থাকলেও আইনগত প্রক্রিয়া শেষ না হওয়ার রাত ১টা পর্যন্ত লাশটি ফেরত দেওয়া হয়নি। আইনগত প্রক্রিয়া শেষ হলেই লাশটি হস্তান্তর করা হবে বলে বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে জানানো হয়েছে। শুক্রবার যেকোনো সময়ে লাশ হস্তান্তর করা হতে পারে।

ফেনীর ৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল এ কে এম আরিফুল ইসলাম জানান, ‘আইনগত প্রক্রিয়া শেষে কখন বাংলাদেশির লাশ হস্তান্তর করা হবে, তা চিঠি দিয়ে জানানো হবে বলে জানিয়েছে বিএসএফ কর্তৃপক্ষ। শুক্রবার যেকোনো সময়ে লাশ হস্তান্তর করা হতে পারে।’

এর আগে, গত বুধবার স্থানীয়রা লাশটিকে পরশুরাম উপজেলার উত্তর গুথুমা গ্রামের মোহাম্মদ মেজবাহার (৪৭) এর বলে শনাক্ত করেন। তিনি পরশুরাম পৌরসভার ৭নং ওয়ার্ড উত্তর গুথুমা গ্রামের মৃত মফিজুর রহমানের ছেলে।

মেজবাহার পেশায় কৃষি কাজের পাশাপাশি একজন গরু ব্যবসায়ী ছিলেন। গত বুধবার দুপুরে স্থানীয় লোকজন সীমান্তের শূন্য রেখার ভারতীয় অংশে তার লাশ দেখতে পায়।