সদর প্রতিনিধি->>

করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে এবার ফেনীর দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের ফেনী দারুচ্ছুন্নাহ মহিলা দাখিল মাদ্রাসা-দিলপুর ৫-১২ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা টিকার আওতায় আনা হয়েছে। প্রতিষ্ঠানটির তিনশত শিক্ষার্থীকে প্রদান করা হয়েছে কোভিড-১৯ এর টিকা।

সোমবার (১৪ নভেম্বর) সকালে মাদ্রাসা মিলনায়তনে এ টিকা কার্যক্রমের উদ্বোধন করেন ফেনী দারুচ্ছুন্নাহ মহিলা দাখিল মাদ্রাসা সুপার রহিমা আক্তার।

এ সময় উপস্থিত ছিলেন- দৈনিক অজেয় বাংলার নির্বাহী সম্পাদক শাহজালাল ভূঞা, দৈনিক দেশ রুপান্তর ফেনী প্রতিনিধি মো. শফি উল্লাহ রিপন, মাদ্রাসার শিক্ষিকা ফেরদৌসী সুলতানা, মাও:দিদারুল ইসলাম, মাও: নাজিম উদ্দিন, মর্জিনা আক্তার শিউলি ও পারুল আক্তার প্রমুখ। স্বাস্থ্যকর্মী পারভিন আক্তার ও আলা উদ্দিন শিক্ষার্থীদের করোনা টিকা প্রদান করেন।

মাদ্রাসা সুপার রহিমা আক্তার বলেন, ‘করোনা প্রতিরোধে টিকা অনেক বেশি কার্যকর। তাই আমরা শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু করেছি। তবে শিক্ষার্থীদের টিকার ক্ষেত্রে কোনো পার্শ্ব প্রতিক্রিয়া হলে, সেই শিক্ষার্থীদের চিকিৎসার জন্য আমারা সব ধরণের প্রস্তুতি নিয়ে রেখেছি। আমরা চেষ্টা করবো এই কর্মসূচি সফল করতে।’

মাদ্রাসার শিক্ষিকা মর্জিনা আক্তার শিউলি বলেন, ‘আগে যেসব শিশু ও বড়দের টিকা দেওয়া হয়েছে, তারা সুস্থ্য আছেন। তাদের মধ্যে করোনা প্রতিরোধী ইমুইনিটি তৈরি হয়েছে। স্বাস্থ্য, বিভাগ, শিক্ষা বিভাগসহ সব দপ্তরকে সঙ্গে নিয়ে শিশুদের টিকাদান কর্মসূচি শতভাগ সফল হবে।’