সংবাদ বিজ্ঞপ্তি->>

নারীর ক্ষমতায়ন উদুদ্ধকরনে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় ও এনসিটিএফ ফেনীর আয়োজনে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষ্যে ফেনীতে গার্লস টেকওভার অনুষ্ঠিত হয়েছে। টেকওভারের এবারের প্রতিপাদ্য বিষয় ক্ষমতায় সমানে সমান। টেকওভারের মাধ্যমে সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন থেকে প্রতীকী দায়িত্ব নিয়ে এক ঘন্টার প্রতীকী উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন ফেনী জেলা এনসিটিএফ সভাপতি ফারজানা আহমেদ অহনা।

মঙ্গলবার সকালে সোনাগাজী উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন। এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,শিশুদের অধিকার এখন কথা বলার মধ্যে সীমাবদ্ধ নয়। এখন সব কিছু বাস্তবায়ন হচ্ছে। কন্যা শিশুদের আলাদা দিবস করার এখন প্রয়োজন নেই, প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিশুরা তাদের অধিকার পাচ্ছে। শিশুদের প্রতি ওনার ভালোবাসা ভাষায় প্রকাশ করা যাবেনা। বঙ্গবন্ধু যেভাবে শিশুদের ভালোবাসতেন প্রধানমন্ত্রী ও ভালোবাসেন।

শিশুদের উদ্দেশ্য তিনি বলেন, জীবনে এগিয়ে যেতে হলে সকলকে কাজের লক্ষ্যমাত্রা নির্ধারণ করতে হবে।তাহলে সকলেই নিজের যোগ্যতা অর্জন করতে পারবে। নিজে সিদ্ধান্ত নিয়ে কাজ করতে পারলে জীবনে সফল হওয়া সম্ভব । এসময় তিনি সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার পাশাপাশি মনোযোগ দিয়ে পড়ালেখা করার জন্য শিশুদের প্রতি আহবান জানান এবং প্রতীকী দায়িত্ব হস্তান্তর করে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

প্রতীকী দায়িত্ব নিয়ে এনসিটিএফ সভাপতি ফারজানা আহমেদ অহনা বলেন, প্রতীকী হলেও এটি জীবনের অনেক বড় পাওয়া। দেশে কন্যা শিশুরা এখন পিছিয়ে নেই। এ প্রতীকী দায়িত্ব আমাকে জীবনে এগিয়ে যেতে অনুপ্রেরণা দিবে। বিশেষ করে দেশের জন্য কাজ করতে উৎসাহিত করবে।

তিনি বলেন৷ প্রতীকী দায়িত্ব ছাড়া ভবিষ্যতে যদি বাস্তবিক উপজেলা চেয়ারম্যান হতে পারি শিশুদের অধিকার রক্ষায়, অসহায় মানুষের পাশা দাঁড়ানো, বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা, সোনাগাজী উপজেলার উপকূলের শিশুদের সুযোগ সুবিধা নিশ্চিত সহ মানুষের কল্যাণের জন্য কাজ করব। এসময় তিনি শিশু অধিকার রক্ষায় বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন।

টেকওভার অনুষ্ঠানে এনসিটিএফ ফেনীর সাধারণ সম্পাদক নাসিফ আল মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন এনসিটিএফ ফেনীর উপদেষ্টা আসাদুজ্জামান দারা, ইয়েস বাংলাদেশ এর জেলা স্বেচ্ছাসেবক ও দৈনিক ফেনীর নিজস্ব প্রতিবেদক মোস্তাফিজুর রহমান মুরাদ এবং সাবেক সভাপতি মাহবুবা তাবাসসুম ইমা।

ইয়েস বাংলাদেশ এর ফেনী জেলা স্বেচ্ছাসেবক আদিবা তাবাসসুম এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনসিটিএফ ফেনীর সাবেক জেলা স্বেচ্ছাসেবক ইমাম উদ্দিন আহমেদ ইমন, সহ সভাপতি ইশতিয়াক আহমেদ শ্রাবন, যুগ্ম সাধারণ সম্পাদক তাবাসসুম আমিন রিদ্দি, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মনির, শিশু গবেষক নাফিসা তাবাসসুম, চাইল্ড পার্লামেন্ট সদস্য নাফিসা তাবাসসুম সহ এনসিটিএফ ফেনীর কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ সদস্যরা ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।