শহর প্রতিনিধি->>

ফেনীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে শেখ রাসেল দিবস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ৫৮ তম জন্মবার্ষিকীতে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোভাযাত্রা, আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে ফেনী জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান ও প্রশাসনের ঊর্ধবতন কর্মকর্তারা। এসময় জেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়।

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার জাকির হাসান,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড: মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা: রফিক উস ছালেহীন।

আলোচনা সভা শেষে শিশুদের অংশগ্রহনে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। এসময় শিশুদের কেকে কেটে মিষ্টিমুখ করানো হয়।

এদিকে দুপুরে শহরের সকল মসজিদ, মন্দিরে দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়। বিকেলে জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় একই স্থানে ছিল জেলা শিশু একাডেমির আয়োজনে শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী।

প্রসঙ্গত, ১৯৬৪ সালের এইদিনে শেখ রাসেল জন্মগ্রহণ করে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের গুলিতে স্বপরিবারে নিহত হয় শিশু শেখ রাসেল।