প্রবাস ডেস্ক->>

দক্ষিণ কোরিয়ায় আঞ্চলিক সামাজিক সংগঠন ‘ফেনী সোসাইটি ইন কোরিয়া’র বার্ষিক নির্বাচন ও E-7 ভিসাপ্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। নির্বাচনের মাধ্যমে সাইদুল হক মজুমদারকে সভাপতি ও মনছুর আজাদকে সাধারণ সম্পাদক করে ৩৮ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়েছে।

রোববার (১৮ সেপ্টেম্বর) রাজধানী সিউলে বোম্বে গ্রিল অ্যান্ড রেস্তোরাঁয় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ফেনী জেলার কোরিয়াস্থ প্রবাসীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচন অনুষ্ঠিত হয়।

আগামী এক বছরের জন্য এ নবগঠিত কমিটির নাম ঘোষণা করা হয়। কোরিয়ার বিভিন্ন স্থান থেকে আগত ফেনী জেলার শতাধিক প্রবাসী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কোরিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিলের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক। বিশেষ অথিতি ছিলেন কোরিয়া মুসলিম কমিউনিটির সভাপতি ইব্রাহিম বিন ইদ্রীস ও বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ রিপন।

আবু বক্কর সিদ্দিক বলেন, সবার উপস্থিতিতে অত্যন্ত সফল ও আনন্দঘন পরিবেশে ফেনী সোসাইটি ইন কোরিয়ার বার্ষিক নির্বাচন হয়েছে। তার পাশাপশি যারা E-9 থেকে প্রফেশনাল ভিসা E-7 অর্জন করেছেন, তাঁদের সংবর্ধনা দিয়েছে এবং এ সংগঠন বাংলাদেশে যে মানবিক কাজগুলো করেছে, তা সত্যিই অনেক প্রশংসনীয়।

সংগঠনের উপদেষ্টামণ্ডলীর সদস্যরা হলেন প্রধান উপদেষ্টা এম শামসুল আলম, মাসুদ হোসেন মামুন, ইমাম হোসেন মিঠু, কিম আবদুল্লাহ, নুরুল আফছার, আবুল কাশেম সোহেল, আরিফুল আলম, সবুজ আজম, জহিরুল ইসলাম, সোহরাব হোসেন। কমিটির বাকি কার্যনির্বাহী সদস্যরা হলেন এরশাদ উদ্দিন শিপন (সিনিয়র সহসভাপতি), মোহাম্মদ হানিফ (সহসভাপতি), আবদুল হালিম (সহসভাপতি), মশিউর রহমান (যুগ্ম সাধারণ সম্পাদক), খায়ের উদ্দিন (যুগ্ম সাধারণ সম্পাদক), দিদারুল ইসলাম (সাংগঠনিক সম্পাদক), নজরুল ইসলাম (সহসাংগঠনিক সম্পাদক), মেহেদী হাসান জীবন (প্রচার সম্পাদক), মোরশেদ আলম (ধর্মবিষয়ক সম্পাদক), সাজ্জাদ হোসেন চৌধুরী (অর্থ সম্পাদক), সাইফুল ইসলাম সাইফ (বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক), একরাম হোসেন (দপ্তর সম্পাদক), ফজলুল করিম (সহদপ্তর সম্পাদক), এনামুল হক শিপলু (সমাজকল্যাণ সম্পাদক), সেলিম ওসমান (প্রকাশনাবিষয়ক সম্পাদক), সাইফুল্লাহ খালিদ (শিক্ষাবিষয়ক সম্পাদক), আনোয়ার হোসাইন (সংস্কৃতিবিষয়ক সম্পাদক), সাইফ উদ্দিন মামুন (তথ্য ও গবেষণা সম্পাদক), আবদুল্লাহ মুরাদ (সাহিত্য ও গ্রন্থাগারবিষয়ক সম্পাদক), ইসমাইল হোসেন (ক্রীড়াবিষয়ক সম্পাদক), গিয়াস উদ্দিন (আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক সম্পাদক)। এ ছাড়া নির্বাহী সদস্যরা হলেন কামাল হোসেন পলাশ, জাকির হোসেন, ইব্রাহিম খলিল, ফরিদ উদ্দিন।

‘মানবতার কাজে ঐক্যের সাথে, দেশে প্রবাসে সবার পাশে’ এ স্লোগান নিয়ে যাত্রা শুরু করে ‘ফেনী সোসাইটি ইন কোরিয়া’ এই সামাজিক সংগঠন। সংগঠনটি আত্মপ্রকাশের পর বিভিন্ন পরিপ্রেক্ষিতে মানবিক কাজে আর্থিক সাহায্য প্রদান করা হয়। সম্প্রতি ফেনী জেলার সোনাগাজী উপজেলার সুলাখালী গ্রামে ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত এক নারীকে লক্ষাধিক টাকা অনুদান প্রদান করে সংগঠনটি। এ ছাড়া বিভিন্ন সামাজিক কাজে অবদান রেখেছে ফেনী সোসাইটি ইন কোরিয়া।