ফুলগাজী প্রতিনিধি->>

উজানের ঢলে মুহুরী নদীতে পানি প্রবাহ বৃদ্ধি পেয়ে ফেনীর ফুলগাজীতে দুই স্থানে বাঁধ ভেঙে লোকালয়ে পানি ঢুকেছে। পানি উন্নয়ন বোর্ড ফেনীর উপবিভাগীয় প্রকৌশলী আকতার হোসেন মজুমদার জানান, আজ সোমবার সকাল ১০টা নাগাদ মুহুরী নদীর পানি বিপদসীমার ৮৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

স্থানীয়রা জানায়, পাহাড়ি ঢল এবং গত কয়েককদিনের টানা বর্ষণে মুহুরী নদীতে পানি বেড়েছে। এতে ফুলগাজীর দক্ষিণ দৌলতপুর ও উত্তর দৌলতপুর গ্রামে মুহুরী-কহুয়া বাঁধের দুটি স্থানে এ ভাঙ্গন দেখা দিয়ে ছ। ফলে মানুষের ঘরবাড়ি এবং একাধিক মাছের ঘের পানিতে ভেসে যায়। এর আগে গত ২০ জুন চারটি স্থানে ভাঙনের ফলে ২০ টিরও বেশি গ্রাম প্লাবিত হয়েছিলো।

স্থানীয় ব্যবসায়ী আবদুল হান্নান জানান, গতরাতে ফুলগাজী বাজারে পানি ঢুকে দোকানপাটের মালামালের ক্ষয় ক্ষতি হয়।

ফুলগাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম বলেন, পানি নেমে যাওয়ার সঙ্গে সঙ্গে বাঁধ মেরামত করা জরুরি। না হলে এলাকার কৃষকদের আরও ক্ষতির আশঙ্কা রয়েছে।

পানি উন্নয়ন বোর্ড ফেনীর উপবিভাগীয় প্রকৌশলী আকতার হোসেন মজুমদার জানান, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উজানের পানির চাপ ধীরে ধীরে কমতে শুরু করেছে। পাহাড়ে আর বৃষ্টি না হলে পানির প্রবাহ আরও কমে যাবে। নদীর পানি বিপদসীমার নিচে এলে বাঁধের ভাঙা অংশ সংস্কারের কাজ করা হবে।