ফুলগাজী প্রতিনিধি->>

ফুলগাজীতে এসএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা বিষয়ে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে এক পরীক্ষার্থীকে এলোপাতাড়ি পিটিয়ে ও ইট দিয়ে মাথায় গুরুতর আঘাতে রক্তাক্ত জখম করেছে স্থাানীয় কয়েকজন সন্ত্রাসী।

পুলিশ এঘটনায় জড়িত থাকার অভিযোগে ফুলগাজী সদর ইউনিয়নের গোসাই পুর গ্রামের শহীদ উদ্দিনের ছেলে মো. রিয়াজ উদ্দিন (২০) ও মুন্সীরহাট ইউনিয়নের ফখিরখীল গ্রামের জামাল উদ্দিনের ছেলে ইমাম হোসেন ওরফে রাব্বিকে (১৯) রাতেই গ্রেপ্তার করেছে।

আহত পরীক্ষার্থীর নাম মো. তারেক হাসান (১৭)। সে উপজেলার আমজাদহাট ইউনিয়নের খাজুরিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও আমজাদহাট ইউনিয়নের দক্ষিণ তালবাড়ীয়া গ্রামের মো. মোস্তফা মিয়ার ছেলে।

গত বৃহস্পতিবার ফুলগাজী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা বিষয়ে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে সাহাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। স্থানীয় লোকজন আহতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, গত বৃহস্পতিবার দুপুরে ফুলগাজী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে বক্সমাহমুদ সড়কের সাহাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে এসএসসি পরীক্ষার্থী তারেক হাসানের সাথে কথাকাটা হয় রিয়াজ উদ্দিন ও ইমাম হোসেনের। একপর্যায়ে রিয়াজ উদ্দিন ও ইমাম হোসেন ও তাদের অন্য সহযোগী মিলে তারেক হাসানকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে সড়কের পাশে পড়ে থাকা ইট দিয়ে মাথায় গুরুতর আঘাত করে। এতে ওই পরীক্ষার্থী গুরতর আহত হয়।

এদিকে ঘটনাটি ওই পরীক্ষার্থীর বাবা তাৎক্ষণিক ভাবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. এনামুল হককে অবহিত করেন। শিক্ষা কর্মকর্তা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুন নাহারকে জানালে তিনি (ইউএনও) হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা করার জন্য পরামর্শ দেন। এঘটনায় বৃহস্পতিবার রাতে মামলা হয়েছে।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মঈন উদ্দীন বলেন, পরীক্ষার্থীর বাবা বাদী হয়ে ফুলগাজী থানায় দুজনের নামোল্লেখ ৫ জনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করেছেন। পুলিশ রাতেই তাদের দুইজনকে গ্রেপ্তার করেছে। শুক্রবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।