শহর প্রতিনিধি->>

ফেনীর মহিপালে অভিযান চালিয়ে ৪৭৫ লিটার চোরাইকৃত ডিজেল সহ গাড়ীসহ আমিরুল ইসলাম আমিরকে (৫৩) আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল সংলগ্ন হাজী নজির আহম্মদ এলপিজি এন্ড ফিলিং স্টেশন এর সামনে অভিযান চালিয়ে ৪৭৫ লিটার চোরাইকৃত ডিজেল সহ আমিরকে আটক করে র‌্যাব।

আটক আমিরুল ইসলাম আমিরকে ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের দক্ষিন খানে বাড়ীর আবদুল কাদেরের ছেলে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে কয়েকজন ব্যক্তি একটি সিএনজি চালিত অটোরিকশা করে অবৈধ উপায়ে বিক্রয় করার উদ্দেশ্যে চোরাইকৃত ডিজেল ফেনী মোহাম্মদ আলী বাজার থেকে চট্টগ্রামের দিকে নিয়ে যাচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের একটি দল চট্টগ্রামগামী মহাসড়কের মহিপাল সংলগ্ন হাজী নজির আহম্মদ এলপিজি এন্ড ফিলিং স্টেশন এর সামনে চেকপোষ্ট বসিয়ে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি অটোরিকশার গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা অটোরিকশাটিকে থামানোর সংকেত দিলে গাড়ি না থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে র‌্যাব সদস্যরা ধাওয়া করে গাড়ীসহ আমিরুল ইসলাম আমিরকে আটক করে। এসময় চালকের দেখানো ও শনাক্তমতে অটোরিকশার যাত্রী বসার সিটসহ পা রাখার পিছনের জায়গায় ছোট-বড় বিভিন্ন সাইজের তেলের গ্যালনের ভিতর ৪৭৫ লিটার ডিজেল উদ্ধার করা হয়। চোরাইকাজে ব্যবহৃত অটোরিকশাটি জব্দ করেছে র‌্যাব।

আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বিভিন্ন এলাকা হতে বিভিন্ন উপায়ে চোরাইমাল ডিজেল সংগ্রহ করে পরে ফেনীসহ আশেপাশের জেলার বিভিন্ন জনসাধারনের কাছে বিক্রয় করে আসছে।

র‌্যাব-৭, ফেনী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার জানান, উদ্ধারকৃত চোরাই ডিজেলের আনুমানিক মূল্য ৫২ হাজার টাকা। আটককৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।