দাগনভূঞা প্রতিনিধি->>

দাগনভূঞায় দুই ইটভাটার জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজীদ আহমেদ ইটভাটা মেসার্স ব্রিকস ও মেসার্স আর এল বি ব্রিকস-২ কে ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা আদায় করেন।

পরিবেশ অধিদপ্তর সূত্র জানায়, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তর, মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ ও ফেনী পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক ফাইজুল কবিরের নেতৃত্বে মঙ্গলবার দুপুরে অভিযান পরিচালনা করা হয়। এসময় নিষিদ্ধ এলাকায় ইট পোড়ানো কার্যক্রম পরিচালনা করায় মেসার্স সালামত ব্রিকস ও মেসার্স আর এল বি ব্রিকস-২ কে ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে নিষিদ্ধ এলাকা হতে ইটভাটা স্থানান্তরের জন্য নির্দেশ দেয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক ফাইজুল কবির জানান, নিষিদ্ধ এলাকায় ইট প্রস্তুত করে পরিবেশ দূষণ করায় ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে দুটি ইটভাটার জরিমানা করা হয়। এ ধরনের অভিযান চলবে বলে তিনি জানান।

অভিযানে পরিবেশ অধিদপ্তর ফেনী জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট তানভীর হোসেন, ডাটা এন্ট্রিঅপারেটর দেলোয়ার হোসেন সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।