শহর প্রতিনিধি->>

ফেনী শহরতলীর ফতেহপুর ওভারপাসের নিচ থেকে রেলের ১৫০০ লিটার চোরাই ডিজেলসহ তিন জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার (০৬ আগস্ট) ভোরে এ ঘটনা ঘটে। দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন- ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের দক্ষিণখানের বাড়ি (আব্দুর রহমানের বাড়ি), আব্দুর রহমানের ছেলে আব্দুল্লাহ, উত্তর শর্শদী গ্রামের ইউনুস মিয়ার বাড়ি ফরিদ উদ্দিনের ছেলে আবু তাহের এবং সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের বাদুরিয়া গ্রামের দুলালের ছেলে আব্দুর রহিম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর ৫টায় ফেনী মডেল থানাধীন শর্শদী ইউনিয়নস্থ ফতেহপুর রেললাইন ওভারব্রিজের নিচে পাকা রাস্তার ওপর, দক্ষিণখানের বাড়ি নামক এলাকা থেকে ছেড়ে আসা একটি পিকআপসহ ৯টি ড্রামভর্তি ১৫০০ লিটার চোরাই ডিজেল তেল উদ্ধারসহ ৩ জনকে আটক করা হয়েছে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আরও জানান, আটককৃত আসামিদের যোগসাজশে বাংলাদেশ রেলওয়ের মালবাহী রেলের ড্রাইভারের সঙ্গে আঁতাত করে বিভিন্ন সময়ে ওই ডিজেল তেল সংগ্রহ পূর্বক বিভিন্ন জায়গায় অধিক মুনাফায় বিক্রি করে আসছে।

পলাতক আসামি, মালবাহী রেলের সংশ্লিষ্ট ড্রাইভারকে শনাক্ত ও গ্রেফতারের কার্যক্রম অব্যাহত আছে। এই বিষয়ে ফেনী মডেল থানায় সংশ্লিষ্ট আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।