শহর প্রতিনিধি->>

ফুলগাজীতে ত্রাণ বিতরণে বাধা দেওয়ায় আগামী সোমবার ফেনীর প্রতিটি উপজেলা ও পৌরসভায় এবং মঙ্গলবার জেলা সদরে বিএনপির উদ্যোগে প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে জেলা বিএনপি। শনিবার সকালে ফেনী শহরের ইসলামপুর রোডের বিএনপির অস্থায়ী কার্যালয়ে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার কর্মসূচীর ঘোষণা করেন।

জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন অভিযোগ করেন, আজ শনিবার সকাল থেকে বিএনপির নেতা-কর্মীরা যেন ফুলগাজীতে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ত্রাণ নিয়ে যেতে না পারেন, সে জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা হাসপাতাল মোড়সহ বিভিন্ন পথে ব্যারিকেড দিয়ে পাহারা বসিয়েছেন।

এদিকে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে একই সময় একই গ্রামে ত্রাণ বিতরণ কর্মসূচি ঘোষণা করায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় পুরো উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

এর আগে শুক্রবার বিকেলে বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচি নিয়ে উপজেলা বিএনপির প্রস্তুতি সভায় আওয়ামী লীগের নেতা–কর্মীরা হামলা করেন বলে দাবি করেন বিএনপি। এতে পাল্টাপাল্টি ধাওয়া, হাতাহাতি ও সংঘর্ষে বিএনপির প্রায় ২০ জন নেতা–কর্মী আহত হন।

বিএনপির পূর্বনির্ধারিত ত্রাণ বিতরণ কর্মসূচিতে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা ছিল। ঢাকা মহানগর দক্ষিণের পক্ষ থেকে এই ত্রাণ দেওয়ার কথা ছিল।