শহর প্রতিনিধি->>

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ফেনীতে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে করেছে জেলা প্রশাসন। শনিবার সকালে আনন্দ শোভাযাত্রা বের হয়য়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভা প্রাঙ্গণে মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, সিভিল সার্জন ডা. রফিক উস ছালেহীন।

বক্তব্য রাখেন পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি পিপি হাফেজ আহম্মদ।

এসময় জেলা প্রশাসনের ঊধ্বর্তন কর্মকর্তা, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষাবিদ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্কুল-কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

পরে অতিথিগণ কেক কেটে উৎসব উদযাপন করেন। এর আগে পদ্মা পাড়ের প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় সরাসরি সম্প্রচার করা হয়। এসময় উপস্থিত সকলে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে সরাসরি সম্প্রচার করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ শুনেন। উদ্বোধনের পরপরই বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে জেলা পর্যায়ে অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

বিকেলে পৌরসভা প্রঙ্গনে জেরা শিল্পকলা একাডেমীর আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এদিকে পদ্মা সেতুর উদ্বোধনের দিনটি স্মরণীয় করে রাখার জন্য ফেনী শহরে জাঁকজমকভাবে শহরে সাজসজ্জা, তোরণ নির্মাণ, বিলবোর্ড ও ফেস্টুন লাগানো হয়। এছাড়া সরকারি দপ্তর সমূহে আলোকসজ্জা করা হয়।

অপরদিকে জেলা আওয়ামী লীগের পক্ষ হতে আনন্দ শোভাযাত্র ও পথসভা অনুষ্ঠিত হয়। এছাড়া জেলা পুলিশের পক্ষ থেকে আনন্দ শোভাযাত্রা ও রচনা প্রতিযোগীতার আয়োজন করা হয়।