সোনাগাজী প্রতিনিধি->>

সোনাগাজী পৌরসভার ৯নং ওয়ার্ডের চরগণেশ গ্রামের লাভলী ম্যানশনের মালিক শেখ ফরিদ, তার স্ত্রী শাহীন আক্তার লাভলী ও ছেলে শেখ আরাফাত ইসলামের প্রলোভনে পড়ে সর্বস্ব হারিয়ে ক্ষতিগ্রস্ত এক যুবক বিচার চেয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরছে। ক্ষতিগ্রস্ত যুবক সোনাগাজী পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা দেলোয়ার হোসেন রিয়াদ।

ওই যুবক ও তার পরিবারের সদস্যরা জানায়, দেলোয়ার হোসেন রিযাদ সোনাগাজী হাসপাতাল স্ট্যান্ড সংলগ্ন এলাকায় একজন প্রতিষ্ঠিত ফার্নিচার ব্যবসায়ী ছিলেন। শেখ ফরিদ, তার স্ত্রী ও সন্তানের প্রলোভনে পড়ে ভাগ্য বদলের আশায় রিয়াদ নিজের ফার্নিচার দোকান বিক্রি করে ও এনজিও থেকে ঋণ নিয়ে শেখ ফরিদের স্ত্রীর সাউথ ইস্ট ব্যাংকের হিসাব নং-৬৭৯, সোনাগাজী শাখায় তিন লাখ টাকা জমা দিয়ে আবুধাবী পাড়ি জমান। তাদের সাথে মৌখিক চুক্তি ছিল মাসিক ৫০-৬০হাজার টাকা বেতনের বিনিময়ে ১০দিনের মধ্যে চাকরির নিশ্চয়তা। কিন্ত তার আশায় গুড়ে বালি। ২০২২ সালের তিন ফেব্রুয়ারি আবুধাবী গিয়ে কয়েকদিন উপোস থেকে নানা কষ্টে ১৭জুন দেশে ফেরৎ চলে আসেন রিয়াদ। দেশে ফিরে শেখ ফরিদ ও তার স্ত্রী-সন্তানের কাছে টাকা ফেরৎ চাইলে তারা নানা টালবাহনা করতে থাকে।

একদিকে ঋণের বোঝা, অন্য দিকে নিজের বেকারত্ব নিয়ে চরম মানবেতর দিন যাপন করছেন রিয়াদ। সে সুবিচারের আশায় মানুষের দ্বারে দ্বারে ঘুরছে। আদম ব্যপারী শেখ ফরিদ, তার স্ত্রী শাহীন আক্তার লাভলী ও ছেলে শেখ আরাফাত ইসলামের শাস্তি দাবি করে র‍্যাব ও পুলিশের হস্তক্ষেপ কামনা করেছেন রিয়াদ। স্থানীয়দের দাবি এভাবে নিরিহ মানুষদের প্রলোভনে ফেলে শেখ ফরিদ ও তার স্ত্রী আরো বেশ কয়েকজন লোকের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন।