সদর প্রতিনিধি->>

ফেনীর দেওয়ানগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার দুপুরে ভ্রাম্যমাণ আাদলতের বিচারক ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিখন বণিক দেওয়ানগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে শিবপুর গ্রামের ময়লার ডিপো সংলগ্ন স্থানে অবৈধভাবে নির্মিত একটি সীমানা প্রাচীর ও একটি টিনসেডের স্থাপনা উচ্ছেদ করেন।

জানা যায়, ফেনী পৌরসভার ৮নং ওয়ার্ড শিবপুর গ্রামে সরকারী ১নং খাস ভূমি দখল করে স্থাপনা নির্মাণ করে যাচ্ছে একটি অসাধু চক্র। ওই অবৈধ চক্রের দখলদারী থেকে সরকারী সম্পত্তি উদ্ধার করতে শুক্রবার অভিযান পরিচালনা করা হয়। অভিযানে শিবপুর গ্রামের দেওয়ান গঞ্জের ময়লার ডিপো সংলগ্ন স্থানে অবৈধভাবে নির্মিত একটি সীমানা প্রাচীর ও একটি টিনসেডের স্থাপনা ধ্বংস করা হয়। অভিযানে অন্তত কোটি টাকার সম্পত্তি উদ্ধার করা হয়।

জায়গাটির দখলদার মজিবুর রহমান জানান, জনৈক ওলি আহাম্মদ থেকে ৭/৮ মাসে আগে ২ লাখ টাকা দরে ১০ শতাংশ জায়গা স্ট্যাম্পের মাধ্যমে ক্রয় করেছে সৈয়দ আবুল হোসেন নামের এক আইনজীবী। জায়গাটি ক্রয়ের পর এখানে স্থাপনা নির্মাণের জন্য গার্ডওয়াল তৈরীর কাজ শেষ দিকে ছিলো। এটি সরকারী ১নং খাস খতিয়ানের জায়গা হওয়ায় শুক্রবার হঠাৎ প্রশাসনের লোকজন এসে সবকিছু ভেঙ্গে দিয়েছে। এবং আগামীতে এ জায়গায় কোন স্থাপনা নির্মাণসহ দখল করা যাবেনা মর্মে আমার থেকে মুছলেকা নেয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট লিখন বণিক জানান, প্রশাসনের যত জায়গা বেদখল হয়েছে ক্রমন্বয়ে সবগুলোতে অভিযান চালানো হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবেনা।