শহর প্রতিনিধি->>

‘যাকাত কোন দান নয়, যাকাত ধনীর উপর গরীবের অধিকার” এ শ্লাোগানকে সামনে রেখে বন্ধুর বন্ধন ফেনী জেলার আয়াজনে ১৭তম যাকাত বিতরণ অনুষ্ঠান শুক্রবার ১৭ জুন শহরের শিশু নিকেতন কালেক্টরেট স্কুলের হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। অনুষ্ঠান প্রধান আলাচক ছিলেন বন্ধুর বন্ধনের স্বপদ্রষ্টা ও প্রধান সংগঠক নাজমুল করিম ভূঞা সুমন।

যাকাত ফাউন্ডশনের আহ্বায়ক মোঃ শাহাজাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক আবু তাহের, দৈনিক ফেনীর সময় সম্পাদক শাহাদাত হোসেন, ফেনী বড় জামে মসজিদের খতিব মাওলানা খালেদ সাইফুল্লাহ, ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক মো. শফিউল আলম।

সংগঠনের সভাপতি সেফায়েত উল্যাহর সার্বিক তত্বাবধানে ও সাবেক সাধারণ সম্পাদক জি.এম তাজ উদ্দিন পলাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন ভূঞা পারভেজ, সংগঠক শেখ ফেরদৌস আনায়ার মজনু, আনিসুর রহমান, জালাল উদ্দিন বাবলু ও সাপ্তাহিক স্বদেশপত্র সম্পাদক এন এন জীবন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেছেন, একটি সামাজিক সংগঠন দারিদ্রমুক্ত ফেনী গড়তে যে ভাবে কাজ করে যাচ্ছে ‘বন্ধুর বন্ধন এই যাকাত বিতরণ সারাদেশে মডেল হতে পারে’। বন্ধুর বন্ধন অনুকরণ সারাদেশে অন্যেরা উদ্যেগ নিলে দেশ দারিদ্রমুক্ত হতে পারে। ধনী-গরীবের বৈষম্য দূর হবে। যারা এই সুযাগ কাজে লাগাতে পারবে না তাদের মতো অভাগা আর নেই।

যাকাত ফাউন্ডশনের আহ্বায়ক মোঃ শাহাজাহান জানান, চলতি বছর যাকাত বিতরণ অনুষ্ঠানে হতদরিদ্রদের মাঝে ৪৩ টি সেলাই মেশিন, ২০ বান ঢেউটিন, ৭টি টিউবয়েল, বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে নগদ ২ লাখ ৯১ হাজার টাকাসহ মোট ৮ লাখ ৮১ হাজার ৫শ টাকার প্রদান করা হয়।

অনুষ্ঠানে ডিবিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, দৈনিক নয়াপয়গাম সম্পাদক এনামুল হক পাটোয়ারী, দৈনিক অজেয় বাংলা নির্বাহী সম্পাদক শাহজালাল ভূঞা, বন্ধুর বন্ধন ফেনীর সহ-সভাপতি ইলিয়াছ পাটোয়ারী, যুগ্ম-সাধারন সম্পাদক সাহাব উদ্দিন, অর্থ সম্পাদক আনোয়ার হোসেনসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ ও যাকাত প্রকল্পের উপকারভোগী লোকজন উপস্থিত ছিলেন।