শহর প্রতিনিধি->>

ফেনী সরকারী জিয়া মহিলা কলেজের শিক্ষকরা মানববন্ধন করেছে। রোববার দুপুরে সরকারি জিয়া মহিলা কলেজ প্রাঙ্গনে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ব্যানারে মানববন্ধন ও কর্মবিরতি পালন করেছে শিক্ষকরা।

ময়মনসিংহ জেলার গফরগাঁও সরকারি কলেজে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, সরকারি জিয়া মহিলা কলেজ ইউনিট উদ্যোগে রোববার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন ও কর্ম বিরতিতে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর কামরুন নাহার, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সমাজকল্যাণ সচিব মো. মাঈন উদ্দিন, ইউনিট সভাপতি রাষ্টবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. কামাল হোসেন মজুমদার, সম্পাদক ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান মো. আইনুল ইসলাম ভূঁইয়া, শিক্ষক পরিষদের সম্পাদক মো. ইকরাম হোসেন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মিথুন চন্দ্র দত্ত, অর্থনীতির বিভাগের সহকারী অধ্যাপক, মো. খলিলুর রহমানসহ সরকারি জিয়া মহিলা কলেজ ইউনিটের সকল সদস্য।

শিক্ষকরা জানান, ক্যাডারের সদস্যদের উপর ধারাবাহিক এই ধরণের ন্যাক্কারজনক। শিক্ষকরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বক্তরা বলেন, শিক্ষার সুষ্ঠু পরিবেশের স্বার্থে অবিলম্বে এই ঘটনার সাথে সংশ্লিষ্ট অপরাধীদের গ্রেপ্তারের করে আইনের আওতায় আনতে হবে। না হলে আরো কঠোর কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি ময়মনসিংহ-এ গফরগাঁও সরকারি কলেজে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের উপর সন্ত্রাসী হামলা, লাঞ্ছনা ও কটূক্তির ঘটনা ঘটেছে।