শহর প্রতিনিধি->>

গণবিরোধী বাজেট প্রত্যাখ্যান গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে মানুষ হত্যার বিচারের দাবিতে ফেনীতে বাম গণতান্ত্রিক জোট বিক্ষোভ মিছিল করেছে।

শুক্রবার বিকেলে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ফেনী জেলার আহ্বায়ক কমরেড মালেক মনসুর ও বাম গণতান্ত্রিক জোটের ফেনী জেলার সমন্বয়ক কমরেড জসিম উদ্দিন। এতে আরো উপস্থিত ছিলেন বাসদ ফেনী জেলার সাবেক আহ্বায়ক কমরেড হারাধন চক্রবর্তী।

জাতীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ থাকায় সরকারের কড়া সমালোচনা করেন। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি রোধ করার জন্য দায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

লুটপাট বন্ধ না করে গ্যাসের মূল্য বৃদ্ধি জনগণের প্রতি সরকারের দায়বদ্ধ না থাকার নজির বলে বক্তারা উল্লেখ করেন। গণবিরোধী সিদ্ধান্ত নিয়ে জোর জবরদস্তি করে ক্ষমতায় বেশি দিন টিকে থাকা যাবে না বলে বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সমাবেশে দাবি আদায়ে সাধারণ জনগণকে অনির্বাচিত ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়। সীতাকুণ্ডে মৃত ও আহতদের যথোপযুক্ত ক্ষতিপূরণ দাবি করা হয়।