বান্দরবান সংবাদদাতা->>

পার্বত্য জেলা বান্দরবানে বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে জারা হক (২২) নামে এক নারী পর্যটকের মৃত্যুর ঘটনায় ছাত্রলীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। জারার প্রেমিক মো. আসিফ জাহিন নিহাল (২২) ও তার বন্ধু প্রান্তকে (২৩) গ্রেপ্তার করে বান্দরবান থানা পুলিশ।

গ্রেপ্তার মো. আসিফ জাহিন নিহাল ফেনী পৌরসভার ১৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ফেনী পৌরসভার ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুর রহমান সাইফুর ভাই ফিরোজ ইফতেখার বাপ্পীর ছেলে। অপরজন প্রান্ত ফেনী শহরের পশ্চিম উকিলপাড়ার বাসিন্দা ব্যবসায়ী আমির হোসেনের ছেলে।

নিহত জারা হক ঢাকার গুলশান সাঈদনগর এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, সোমবার সন্ধ্যায় ঢাকা থেকে দুই বন্ধুর সঙ্গে বান্দরবানে ঘুরতে আসেন জারা। তারা সদরের মেঘলা এলাকার গ্রীনপিক রিসোর্টে ওঠেন। রাতে তিনজন এক সঙ্গে মদ্যপান করেন। এরই মধ্যে হঠাৎ করে ওই তরুণীর শ্বাসকষ্ট দেখা দেয়। বুধবার স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই তরুণী জারার মৃত্যু হয়।

পুলিশ বলছে, অতিরিক্ত মদ্যপানের কারণে শ্বাসকষ্ট বেড়ে অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য শহরের হিলভিউ হসপিটালে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে তাকে নেওয়া হয় সদর হাসপাতালের জরুরি বিভাগে। সেখানকার কর্তব্যরত চিকিৎসক জারাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ আরও জানায়, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে জারার প্রেমিক মো. নিহাল (২২) এবং তার বন্ধু প্রান্তকে (২৩) আটক করে । তারা দুজন ফেনী শহরের পশ্চিম উকিলপাড়ার বাসিন্দা।

বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এস এম ইকবাল হোসাইন বলেন, এক নারী পর্যটককে হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসার জন্য আনা হয়। তবে চিকিৎসা শুরুর আগেই তার মৃত্যু হয়। ময়নাতদন্তে মৃত্যুর আসল কারণ জানা যাবে বলেও তিনি জানান।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার জানান, এ ঘটনায় মৃত নারীর ভ্রমণসঙ্গী দুই তরুণকে আটক করা হয়েছে। তদন্ত শেষে এ ব্যাপারে বিস্তারিত বলা যাবে।

বান্দরবান পুলিশ সুপার জেরিন আখতার খান জানান, পুলিশ বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।