ছাগলনাইয়া প্রতিনিধি->>

ছাগলনাইয়ার ঘোপালে তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ওরিয়েন্টেশান কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলার ঘোপাল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম।

জেলা তথ্য অফিসার রেজাউল রাব্বী মনিরের সভাপতিত্বে ওরিয়েন্টেশান কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সাইফুল্লাহ আল মহিউদ্দিন, ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সেলিম।

বিষয়ভিত্তিক তিনটি সেশন অতিথিবৃন্দ বক্তব্য রাখেন। এর মধ্যে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সাইফুল্লাহ আল মহিউদ্দিন নিরাপদ মাতৃত্ব, গর্ভকালীন করণীয়, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য বিষয়ে আলোচনা করেন।

দ্বিতীয় সেশনে জেলা তথ্য অফিসার রেজাউল রাব্বী মনির শিশু ও নারীর অধিকার, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা, জেন্ডার সমতা, দুর্যোগকালে নারী ও শিশুর সচেতনতা ও পরিবেশ সুরক্ষা বিষয়ে আলোচনা করেন।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম তার বক্তব্যে, জন্ম ও মৃত্যু নিবন্ধন, শিশু ও নারী নির্যাতন, যৌতুক, বাল্যবিবাহ, ইভটিজিং এবং মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে আলোচনা করেন।

মুক্ত আলোচনায় উপস্থিত অংশগ্রহণকারীগণ বিষয়ভিত্তিক মতামত ও সুপারিশ উপস্থাপন করেন। সমাপনী বক্তব্যে জেলা তথ্য অফিসার কর্মশালায় অংশগ্রহণকারীদের কর্মশালায় বিষয়ভিত্তিক আলোচনাকে সকল শ্রেণি-পেশার মানুষের মাঝে ছড়িয়ে দিতে অনুরোধ জানান।

কর্মশালায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, মসজিদের ইমাম, সাংবাদিক, এনজিও কর্মী, স্থানীয় জনপ্রতিনিধি, সমাজ সংগঠক এবং গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।