শহর প্রতিনিধি->>

ফেনী সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রীকরণ প্রকল্পের আওতায় ৫০% ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি এবং এনএফএলসিসি প্রকল্পের মিশ্র ফল বাগানের জন্য ফলের চারা বিনামূল্যে বিতরণ করা হয়েছে। মঙ্গলবার উপজেলার পরিষদ চত্তরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারাম্যান শুসেন চন্দ্র শীল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা শারমীন আক্তার, কাজিরবাগ ইউপি চেয়ারাম্যান কাজী বুলবুল আহমেদ সোহাগ, শর্শদি ইউপি চেয়ারাম্যান জানে আলম ভূঁইয়া, উপ-সহকারী মো. মনছুর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষি বিভাগের ফেনী সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রীকরণ প্রকল্পের আওতায় ৫০% ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি এবং বিনামূল্যে মিশ্র বাগানের জন্য ফলের চারা বিতরণ কার্যক্রমে কৃষকদের মাঝে ২টি পাওয়ার থ্রেসার (ধান মাড়াই যন্ত্র), দুটি পাওয়ার স্প্রেয়ার (কীটনাশক ছিটানো যন্ত্র), দুটি সিডার মেশিন (বীজবপন যন্ত্র), দুটি পাওয়ার উইডার (আগাছা পরিষ্কার যন্ত্র) সহ প্রায় পাঁচ লাখ টাকার কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

এর আগে নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর প্রকল্পের আওতায় মিশ্র ফলবাগান প্রদর্শনীর জন্য নারিকেল, লেবু, মাল্টা, থাই পেয়ারা, ড্রাগন, সুপারি গাছের চারা বিতরণ করা হয়।

উপজেলা পরিষদের চেয়ারাম্যান শুসেন চন্দ্র শীল বলেন, অতীতে সারের জন্য কৃষকদের আন্দোলন করে প্রাণ দিতে হয়েছে। বর্তমান সরকারের আমলে সারাদেশে কৃষি বিপ্লব ঘটছে। এর অংশ হিসেবে প্রান্তিক কৃষকদের মাঝে আধুনিক কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

আধুনিক যন্ত্রপাতি বিতরণ অুনষ্ঠানে কৃষি সম্প্রসাদর অধিদপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।