শহর প্রতিনিধি->>

ফেনীতে জেলা পর্যায়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনুর্ধ্ব-১৭) উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে ভাষা শহীদ সালাম ষ্টেডিয়ামে বেলুন উড়িয়ে খেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. বদরুল আলম মোল্লা, পরশুরাম েউপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, স্টার লাইন গ্রুপের পরিচালক মো. জাফর উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন ক্রীড়াপ্রেমি মানুষ ছিলেন। ক্রীড়াক্ষেত্রে বঙ্গবন্ধুর অবদান ছিল অপরিসীম। আর বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা ও উৎসাহ জুগিয়েছেন তার সহধর্মীনি পরম ধৈর্য্যশীল ও প্রজ্ঞাবান মহিয়সি নারী বেগম ফজিলাতুনেছা মুজিব।

বর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্রীড়াক্ষেত্রে আমরা ইতিমধ্যে ব্যাপক সফলতা অর্জন করছি। বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে ফুটবল টুর্নামেন্টের নামকরণে ব্যাপক তাৎপর্য রয়েছে। যা আগামী প্রজন্মের খেলোয়াড়দের উপলব্ধি করতে হবে। তাই বঙ্গবন্ধুর আদর্শে, মুক্তিযুদ্ধের চেতনায় একটি সুস্থসুন্দর, মাদকমুক্ত খেলোয়াড় তৈরি করাই এই টুর্নামেন্টের মুখ্য উদ্দেশ্য।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ফেনী জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে, স্টার লাইন গ্রুপের পৃষ্ঠপোষকতায় টুর্ণামেন্টে জেলার ৬টি উপজেলার ৬টি টিম এবং ফেনী পৌরসভার একটি টিম সহ ৭টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

টুর্ণামেন্টের উদ্বোধন উপলক্ষে গাড়ি বহরযোগে ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ভাষা শহীদ সালাম স্টেডিয়ামের সামনে গিয়ে সম্পন্ন হয়। শোভাযাত্রায় প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন উপজেলার খেলোয়াড়, শিক্ষার্থীরা অংশ নেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. গোলাম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোমেনা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন পাটোয়ারী, পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা শামসাদ বেগম, জেলা ক্রীড়া অফিসার ও টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব হারুন-অর রশিদ প্রমুখ।

উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় ফেনী পৌরসভা বালিকা দল বনাম পরশুরাম উপজেলা বালিকা দল। খেলায় ৩-০ গোলে জয়লাভ করে পরশুরাম উপজেলা বালিকা দল। আগামী ১৩ জুন এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।