সদর প্রতিনিধি->>

ফেনীতে অগ্নিকান্ডে মদিনা ফোম ও জনতা মুড়ি ফ্যাক্টরি নামে দুটি কারখানা পুড়ে ছাই হয়ে গেছে। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ২টি কারখানার মালিক পক্ষের।

শুক্রবার সকাল ৮ টায় সদর উপজেলার ফেনী-নোয়াখালী আঞ্চলিক সড়কের পাছগাছিয়ার তেমুহনী এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানায়, প্রথমে মদিনা ফোম থেকে আগুনের ধোয়া দেখতে পেয়ে তারা দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে মুহূর্তের মধ্যে পুরো কারখানায় আগুন ছড়িয়ে পড়ে।একপর্যায়ে পাশের জনতা মুড়ি কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট এসে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হোন।

ফেনী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মূৎ সুদ্দি জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি দল দ্রুত নিভানোর কাজে যোগ দেয়। পরে দু ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হোন।

তিনি জানান, প্রাথমিকভাবে আগুন লাগার কারন কিংবা ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে তিনি ধারনা করেন মদিন ফোম নামের একটি ফ্যাক্টরীতে পলিউল, টিডিআই, এসওপিএম ও সাদা রং জাতীয় ক্যামিকেল ছিলো এসব ধার্য্য পদার্থের কারনে আগুন দ্রুত ছড়িয়ে পড়তে পারে।