শহর প্রতিনিধি->>

ফেনীতে শুরু হচ্ছে চার দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা। আলোকিত মানুষ চাই, বই কিনুন, বই পড়ুন আলোকিত হোন এই স্লোগান কে প্রতিপাদ্য করে বইয়ের প্রতি আগ্রহ বাড়াতে বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে মঙ্গলবার (৩১ মে) থেকে বেলা ১১টায় শহরের কলেজ রোডে নবীনচন্দ্র সেন কালচারাল সেন্টারে এর উদ্বোধন করবেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

জেলা প্রশাসনের সহযোগিতায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলাটি সবার জন্য উন্মুক্ত থাকবে। আগামী শুক্রবার (৩ জুন) পর্যন্ত মেলাটি চলবে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার বেল ১১টায় এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ফেনী সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ প্রমুখ।

ভ্রাম্যমাণ মেলার ইনচার্জ দেবজ্যোতি মন্ডল জানান, আলোকিত মানুষ গড়ার প্রত্যয়ে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের সহযোগিতায় সারাদেশে ভ্রাম্যমাণ বই মেলার আয়োজন করছে বিশ্বসাহিত্য কেন্দ্র। তরুণ প্রজন্মের কাছে বইকে জনপ্রিয় করতে এবং তাদেরকে বইমুখী করতে মেলার উদ্যোগ নেয়া হয়েছে। তারই অংশ হিসেবে ফেনীতে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় সহজে দুর্লভ বইগুলো যেমন হাতের নাগালে পাওয়া যাবে, তেমনি বিশ্ব সাহিত্যের বিভিন্ন বিষয়েও ধারণা পাওয়া যাবে। মেলাটি ঘুরে দেখতে শিক্ষার্থী, বইপ্রেমীদের প্রতি আমন্ত্রণ জানিয়েছেন দেবজ্যোতি মন্ডল।

প্রসঙ্গত, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় এর সহযোগিতায় সারা দেশে এ বই মেলা কার্যক্রম চলছে।