ছাগলনাইয়া প্রতিনিধি->>

ছাগলনাইয়ায় দুইদিন ব্যাপী শিশু মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে ছাগলনাইয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোমেনা আক্তার।

জেলা তথ্য অফিস ফেনীর আয়োজনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় দুইদিন ব্যাপী শিশু মেলার সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা তথ্য কর্মকর্তা রেজাউল রাব্বি মনির। অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আল মোমিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোমেনা বেগম, ছাগলনাইয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ গোলাম আফছারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা দুইদিন ব্যাপী শিশু মেলায় শিক্ষার্থীদের ব্যাপক অংশগ্রহণের জন্য প্রশংসা করে বলেন, এই মেলা শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমে ব্যাপকভাবে অংশগ্রহণের একটি প্লাটফরম হিসেবে কাজ করেছে। তাঁরা তাঁদের মনের কথা সকলের সামনে বলার একটি সুযোগ পেয়েছে এই মেলার মাধ্যমে।

শেষে দুইদিন ব্যাপী শিশু মেলায় বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সেরা শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

সরকারি-বেসরকারি মিলিয়ে মোট ১৬টি প্রতিষ্ঠান মেলায় স্টল প্রদান করেন। জেলা তথ্য অফিসের পক্ষ থেকে অংশগ্রহণকারী প্রত্যেকটি দপ্তরকে শুভেচ্ছা স্মারক এবং সেরা তিনটি স্টলকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।