ঢাকা অফিস->>

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচার মামলায় জামিনে মুক্তি পাওয়ার ১৩ দিনের মাথায় ফের কারাগারে পাঠানো হয়েছে। জামিন বাতিল হওয়ার পর মঙ্গলবার দুপুরে আত্মসমর্পণ করে ঢাকার বিশেষ জজ আদালতে ফের জামিন চান।

ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান জামিন শুনানির জন্য ৯ জুন তারিখ ধার্য করে সম্রাটকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সম্রাটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এহসানুল হক সমাজী। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন মোশাররফ হোসেন কাজল।

বেলা ১০টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএসএমইউ) থেকে এম্বুলেন্সে করে ঢাকা মহানগর আদালত এলাকায় এসে পৌঁছান সম্রাট। এ সময় সম্রাটকে নিয়ে হাজার হাজার নেতাকর্মী স্লোগান দিতে থাকেন। দুপুর ১২টা ৩২ মিনিটে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে তিনি উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। দুদকের আইনজীবী তার জামিনের বিরোধীতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সম্রাটের আইনজীবী তাকে এম্বুলেন্সে করে কারাগারে পাঠানোর জন্য আবেদন করেন। আদালত আইনজীবীর আবেদন নামঞ্জুর করেন। এরপর দুপুর আড়াইটার দিকে পুলিশ পিকআপে করে তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

গত ১৮ই মে এ মামলায় সম্রাটের জামিন বাতিল করে আদেশ দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ। একইসঙ্গে সম্রাটকে ৭ দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সেই অনুযায়ী মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৬-এ আত্মসমর্পণ করেন সম্রাট।