সদর প্রতিনিধি->>

ফেনীর পাঁচগাছিয়ায় জেলা তথ্য অফিসের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের মাথিয়ারা গ্রামে উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন জেলা তথ্য অফিসার রেজাউল রাব্বী মনির।

পাঁচগাছিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা আফিফা সিদ্দিকা।

উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে দেশের অগ্রগতি, অর্জন, মাননীয় প্রধানমন্ত্রীর অর্জন, ভবিষ্যৎ পরিকল্পনা এবং চলমান সামাজিক সমস্যা মোকাবেলায় করণীয় শীর্ষক উঠান বৈঠকে সরকারের চলমান উন্নয়ন কর্মকান্ড, প্রধানমন্ত্রীর জনবান্ধব দশটি বিশেষ উদ্যোগ, ভিশন ২০৪১ এবং বিরাজমান সামাজিক সমস্যা যেমন, মাদক, জঙ্গীবাদ, যৌতুক, বাল্যবিবাহ, গুজব প্রভৃতি বিষয়ে বক্তারা আলোচনা করেন। একইসাথে বিশুদ্ধ খাবার গ্রহণের গুরুত্বের উপর আলোচনা করা হয়।

জেলা তথ্য অফিসার প্রধানমন্ত্রীর জনবান্ধব ১০টি বিশেষ উদ্যোগের উপর সচিত্র প্রেজেন্টেশান উপস্থাপন করেন। তিনি বলেন, বর্তমান সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিতকরনে অতিগুরুত্বপূর্ণ ১০টি ক্ষেত্র নির্ধারন করেন, যার নামকরণ করা হয় মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ। শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো, বিনিয়োগ, পরিবেশ সুরক্ষা প্রত্যেকটি বিষয় অন্তর্ভুক্ত আছে এই উদ্যোগসমূহে।

বক্তারা আরো বলেন, বিগত ১২ বছরে দেশের অভূতপূর্ব উন্নতি হয়েছে। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। সরকার মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। আন্তর্জাতিক পরিমন্ডলে আমাদের ভাবমূর্তি বেড়েছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের মানুষ আজ সুখী জীবন-যাপন করছে।

বক্তারা বলেন, উন্নয়নের সুফল বিফলে যাবে যদি মাদক, জঙ্গীবাদ, যৌতুক, নারী নির্যাতন বন্ধ করতে না পারি। সামাজিক সমস্যা মোকাবেলায় সকলকে সচেতনভাবে কাজ করার জন্য তারা আহবান জানান। নিরাপদ খাদ্য কর্মকর্তা যেকোন খাবার ক্রয়ের পূর্বে তার মেয়াদ আছে কীনা, খাবারটি মোড়কজাত করা আছে কীনা তা দেখে নেওয়ার আহবান জানান। বাজারের খোলা শরবত না খেতে আহবান জানান। মাছ, মাংস, সবজি ভালোভাবে ধূয়ে রান্না করতে বলেন। গুজব এবং সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকতে বক্তারা আহবান জানান।

উঠান বৈঠকে বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।