ছাগলনাইয়া প্রতিনিধি->>

ছাগলনাইয়ার চম্পকনগর সীমান্ত এলাকায় বিপুল পরিমান ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা আটক করেছে বিজিবি। শনিবার মধ্যরাতে ভারত থেকে ইঞ্জিন চালিত নৌকা যোগে বাংলাদেশে পাচারকালে সোনাপুরস্থ ফেনী নদীর পাড় থেকে ৬২২ পিছ ভারতীয় শাড়ি ও ৪৫ পিছ ভারতীয় লেহেঙ্গা আটক করেছে ফেনীস্থ ৪ বিজিবি ব্যটারিয়ন। জব্দ করা হয়েছে ভারতীয় পন্য পাচারকালে ব্যবহৃত ইঞ্জিন চালিত একটি নৌকা।

চম্পকনগর বিওপির (জেসিও-৯০২৬) নায়েক সুবেদার মো. হাসিবুর রহমান জানান, বিজিবির একটি টহল দল ছাগলনাইয়া চম্পকনগর সীমান্ত সীমান্ত পিলার ২২০০/২-এস হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সোনাপুর এলাকার ফেনী নদীর পাড়ে অভিযান চালায়। এসময় ইঞ্জিন চালিত নৌকা যোগে ভারত থেকে শাড়ি ও লেহেঙ্গা বাংলাদেশে পাচারকালে চোরাকারবারীরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে ইট, পাথর ছুঁড়তে থাকে। এক পর্যায়ে চোরাকারবারীরা মালামালসহ নৌকা ফেলে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে বিজিবি নৌকা থেকে ১৩ টি বস্তায় ৬২২ পিছ ভারতীয় শাড়ি ও ৪৫ পিছ ভারতীয় লেহেঙ্গা আটক করে।

৪ বিজিবি ফেনী ব্যাটালিয়নের অধিনায়ক, পরিচালক লে. কর্নেল এ কে এম আরিফুল ইসলাম জানান, উদ্ধারকৃত ভারতীয় পন্যের আনুমানিক মুল্য ২৮ লাখ ৪ হাজার টাকা। আটককৃত ভারতীয় পন্য ফেনী শুল্ক অফিসে জমাদানের প্রক্রিয়া চলছে।